শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

এবার দুর্গা পুজোয় লম্বা ছুটি! প্রকাশিত হল ২০২২-এর রাজ্য সরকারের ছুটির তালিকা

১০:৫১ পিএম, নভেম্বর ২৬, ২০২১

এবার দুর্গা পুজোয় লম্বা ছুটি! প্রকাশিত হল ২০২২-এর রাজ্য সরকারের ছুটির তালিকা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রকাশিত হল রাজ্য সরকারের কর্মীদের জন্য ২০২২ সালের সরকারি ছুটির তালিকা। শুক্রবার রাজ্য সরকারের অর্থ দফতরের পক্ষ থেকে সরকারি ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে। ২০২২ এর ছুটির তালিকায় রাজ্য সরকারের কর্মচারীদের জন্য রয়েছে সুখবর। ২২-এর দুর্গা পুজোয় একটানা ১১ দিন ছুটি উপভোগ করতে পারবেন রাজ্য সরকারের কর্মচারীরা।

কাজেই ২২-এর পুজোর সময় অনায়াসেই দূরে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতেই পারেন। এর পাশাপাশি, কালীপুজো ও ভ্রাতৃদ্বিতীয় মিলিয়ে আরও ৪ দিন ছুটি পাওয়া যাবে। এদিন বিজ্ঞপ্তি জারি করে ছুটির তালিকা জানিয়ে দিল নবান্ন। এন আই অ্যাক্ট অনুযায়ী, এবার মোট ১৮ টি ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। অন্যদিকে, রাজ্য সরকার অন্য আর একটি ছুটির তালিকা প্রকাশ করেছে। সেখানে সরকারি কর্মচারীদের আরও ২০ টি ছুটি ঘোষণা করা হয়েছে। পাশাপাশি চারটি বিভাগীয় ছুটি পাবেন বিশেষ সম্প্রদায়ভুক্ত সরকারি কর্মচারীরা। দুর্গাপুজোয় একটানা ১১দিন ছুটি পেতে চলেছেন কর্মীরা। এন আই অ্যাক্টে দুর্গাপুজোয় ছুটি মাত্র তিনদিন, ৩ অক্টোবর থেকে ৫ অক্টোবর। কিন্তু রাজ্য সরকার আরও কয়েকটি দিন বাড়তি ছুটি ঘোষণা করেছে।

তবে, আগামী বছর অনেক ছুটি রবিবারে পড়ায়, একাধিক ছুটি নষ্টও হবে। তার মধ্যে রয়েছে ২৩ জানুয়ারি, ১০ এপ্রিল– হরিচাঁদ ঠাকুরের জন্মদিন, ১ মে, ১০ জুলাই বখরি ইদ, ২৫ সেপ্টেম্বর মহালয়া, ২ অক্টোবর, ৯ অক্টোবর লক্ষ্মীপূজা, ৩০ অক্টোবর ছট ও ২৫ ডিসেম্বর বড়দিন।

উল্লেখ্য, আগামী বছর ছুটি শুরু হচ্ছে ৩০ সেপ্টেম্বর পঞ্চমীর দিন থেকেই। ১ অক্টোবর মহাষষ্ঠীর দিনও ছুটি। পাবলিক হলিডে উপলক্ষে ২ অক্টোবর থেকে ৫ অক্টোবর ছুটি। এছাড়া ৬ থেকে ৮ অক্টোবর পর্যন্ত ছুটি দেওয়া হয়েছে। লক্ষ্মীপুজো উপলক্ষে ৯ ও ১০ অক্টোবর ছুটি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ২ ও ৯ অক্টোবর হচ্ছে রবিবার।