কয়েক কোটি করোনা ভ্যাকসিন কিনতে চেয়ে জন্য কেন্দ্রকে চিঠি দিতে চলেছে রাজ্য!

কয়েক কোটি করোনা ভ্যাকসিন কিনতে চেয়ে জন্য কেন্দ্রকে চিঠি দিতে চলেছে রাজ্য!
কয়েক কোটি করোনা ভ্যাকসিন কিনতে চেয়ে জন্য কেন্দ্রকে চিঠি দিতে চলেছে রাজ্য! / প্রতীকী ছবি

পয়লা মে থেকে রাজ্যে শুরু হবে ১৮ বছর থেকে ৪৪ বছর পর্যন্ত টিকাকরণ। তার আগে রাজ্যে ভ্যাকসিনের আকাল রয়েছে বলে খবর রটেছে। এই মুহূর্তে রাজ্যে ভ্যাকসিনের কোনরকম অভাব নেই বলে জানিয়ে দিলো স্বাস্থ্য ভবন। কেন্দ্রের কাছ থেকে রাজ্য আরো কয়েক কোটি ভ্যাকসিন কিনবে একথা জানিয়ে আগামীকালই চিঠি লিখবে রাজ্য।

এদিকে প্রথম ডোজ পেয়েছেন ভ্যাকসিনের এমন ১ লাখ মানুষ রয়েছেন যাদের নাম দ্বিতীয় টেস্টের জন্য ওয়েটিং লিস্টে রয়েছে। এদের প্রত্যেককেই বেসরকারি হাসপাতাল থেকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে বলে জানানো হয়েছে। তবে ক্ষেত্রে বেসরকারি হাসপাতালে তাদের কেবলমাত্র সার্ভিস চার্জ দিতে হবে।

অন্যদিকে এদিন রাজ্যে ভ্যাকসিনের একেবারেই অভাব নেই বলে সাফ জানিয়ে দিয়েছে স্বাস্থ্য ভবন। সাধারণ মানুষের আতঙ্কিত হবার কোন কারণ নেই বলেই আশ্বস্ত করেছেন তাঁরা। রাজ্যে যাতে টিকা করন প্রক্রিয়া মসৃণভাবে হয় সে বিষয়ে একাধিক পদক্ষেপ নিচ্ছে স্বাস্থ্য ভবন। যাঁদের প্রথম ডোজ দেওয়া হয়েছে তারা নির্বিঘ্নে দ্বিতীয় রোজ পাবেন বলে জানিয়েছে স্বাস্থ্য ভবন।

স্বাস্থ্য ভবন সূত্রে খবর, রাজ্যে ভ্যাকসিনের ডোজ আসা মাত্রই সেগুলি সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতালে পাঠিয়ে দেওয়া হবে। ৫ মে থেকে শুরু হবে রাজ্যে তৃতীয় পর্যায়ের টিকাকরণ। তবে সে ক্ষেত্রে প্রথম পর্যায় বিনামূল্যে ভ্যাকসিন কেবলমাত্র সরকারি হাসপাতাল থেকেই মিলবে। বেসরকারী হাসপাতাল থেকে ভ্যাকসিন নিতে গেলে ন্যায্য দাম দিয়ে সেই টিকা নিতে হবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.