শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

পুজোয় নতুন শাড়িতে সাজবেন অভাবী পরিবারের মহিলারাও! পৌঁছে যাবে ‘দিদির উপহার’

০৪:৩২ পিএম, সেপ্টেম্বর ২৬, ২০২১

পুজোয় নতুন শাড়িতে সাজবেন অভাবী পরিবারের মহিলারাও! পৌঁছে যাবে ‘দিদির উপহার’

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মা দুর্গা আসছেন সপরিবারে বাপের বাড়ি। তাঁর আবাহনে মেতে উঠবে বাঙালি। পুজোর চারদিন জুড়ে শুধুই আনন্দ। তবে, এই চারদিন রাজ্যের সেই সব অভাবী পরিবারের কথা কজনই বা ভাবেন, যাঁদের নুন আনতে পান্তা ফুরোয়! তাঁদের কাছে প্রতিটা দিনই সমান।

এর উপর আবার গত বছর থেকে করোনার কারণে বহু পরিবার চরম আর্থিক কষ্টে জর্জরিত। সংসারে স্ত্রী এবং পুরুষ উভয়েরই সমান অবদান থাকে। তবে মহিলারই বেশি ত্যাগ স্বীকার করেন সংসারের জন্য। আর এই মহিলাদের জন্য যথেষ্ট ভাবিত তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এবার পুজোর মুখে জেলার মহিলাদের জন্য শাড়ি উপহার দিচ্ছে রাজ্য সরকার। একটি টুইট থেকে এমনটাই জানা গিয়েছে।

সম্প্রতি রাজ্যের পক্ষ থেকে অভাবী মহিলাদের হাতে নতুন শাড়ি উপহার হিসেবে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে, ‘পুজোয় দিদির উপহার’। জানা গিয়েছে, সম্পূর্ণ বিনামূল্যে রাজ্যের প্রতিটি ব্লকের অভাবী পরিবারের মহিলাদের হাতে তুলে দেওয়া হবে এই উপহার দেওয়া হবে।

https://twitter.com/FAM4TMC/status/1441710744173645826

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের ক্ষমতায় আসার পর থেকেই মহিলাদের জন্য একাধিক প্রকল্প এনেছে মমতা সরকার। তার মধ্যে রয়েছে কন্যাশ্রী, রূপশ্রীর মতো নানা প্রকল্প। এছাড়াও, একুশের বিধানসভার নির্বাচনের আগে মহিলাদের জন্য ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, যার কাজ অনেক আগেই শুরু হয়েছে। তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প চালু করেছেন। রাজ্যের বহু মানুষ ইতিমধ্যেই ওই প্রকল্পের সুবিধা পেতে আবেদন করেছেন। এতে মহিলারা পাবেন মাসে পাবেন ৫০০ টাকা। তফসিলি মহিলারা প্রতি মাসে পাবেন ১০০০ টাকা।