বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

রাজ্যে বিধিনিষেধের মেয়াদ বাড়ল ৩০ জুলাই পর্যন্ত, লোকাল ট্রেন চালানো নিয়ে নেওয়া হল এই সিদ্ধান্ত!

০৬:৩৮ পিএম, জুলাই ১৪, ২০২১

রাজ্যে বিধিনিষেধের মেয়াদ বাড়ল ৩০ জুলাই পর্যন্ত, লোকাল ট্রেন চালানো নিয়ে নেওয়া হল এই সিদ্ধান্ত!

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে ফের বাড়ল বিধিনিষেধের মেয়াদ। আজই নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫০ শতাংশ যাত্রী নিয়ে সরকারি-বেসরকারি বাস, ট্রাম, ট্যাক্সি, অটো এবং জলযান চালু থাকবে বলে জানানো হয়েছে। তবে চালক এবং যাত্রীদের করোনাবিধি মেনে চলতে হবে। এছাড়াও ব্যাঙ্ক খোলার সময়সীমা বাড়ানো হয়েছে এই দফায়। সকাল ১০ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত খোলা থাকবে ব্যাঙ্ক।

এই দফাতেও বন্ধ থাকছে সিনেমাহল, স্পা ও সুইমিংপুল। তবে, রাজ্য, জাতীয় ও আন্তর্জাতিক সাঁতারুদের প্রতিদিনের অভ্যাসের জন্য সকাল ৬ টা থেকে ১০ টা পর্যন্ত খোলা থাকবে সুইমিংপুল। সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষাগত, বিনোদনমূলক ও রাজনৈতিক সভা-জমায়েত নিষিদ্ধ। নবান্নের তরফে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়-সহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধই থাকবে।

তবে, মেট্রোকে ছাড় দেওয়া হয়েছে এই দফায়। শর্তসাপেক্ষে চলবে মেট্রো। বলা হয়েছে, ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে পাতাল রেল, সপ্তাহের ৫ দিন। আর শনি এবং রবিবার বন্ধ থাকবে মেট্রো। বুধবার নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে একথাই জানানো হয়েছে। প্রতিদিন মেট্রোকে স্যানিটাইজেশন করতে হবে। মাস্ক পরা, করোনাবিধি মেনে চলতে হবে প্রত্যেক যাত্রীকে।

স্টাফ স্পেশাল ট্রেন ছাড়া চলবে না লোকাল ট্রেন। কাজেই এমাসেও চলছে না লোকাল ট্রেন। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই দফাতেও বন্ধ থাকবে লোকাল ট্রেন। পাশাপাশি স্টাফ স্পেশাল ট্রেন যেমন চলছে, তেমনই চলবে।