সুখবর! শীতের অপেক্ষার অবসান হতে চলেছে, কবে পড়বে জাঁকিয়ে শীত? কি জানাচ্ছে হাওয়া অফিস?

সুখবর! শীতের অপেক্ষার অবসান হতে চলেছে, কবে পড়বে জাঁকিয়ে শীত? কি জানাচ্ছে হাওয়া অফিস?
সুখবর! শীতের অপেক্ষার অবসান হতে চলেছে, কবে পড়বে জাঁকিয়ে শীত? কি জানাচ্ছে হাওয়া অফিস? / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অবশেষে শীতপ্রেমী মানুষের জন্য সুখবর! আসতে চলেছে শীত। কমবে তাপমাত্রার পারদ। আজ থেকে রাতের তাপমাত্রা কমবে কলকাতায়, শীত শীত ভাব অনুভূত হবে। বলছেন আবহাওয়াবিদরা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, রাতের দিকে নাম্বে তাপমাত্রার পারদ। সপ্তাহের শেষে ফিরবে ঠাণ্ডার আমেজ। এর পাশাপাশি সকালের দিকে দেখা যাবে কুয়াশাও।

হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, পুবালি হাওয়ায় নির্ভর করে রাজ্যে জলীয় বাষ্প প্রবেশ করেছে। এর জেরে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় এদিন বৃষ্টির সম্ভবনা ছিল। কিন্তু আগামী ৪ দিন রাজ্যে বৃষ্টির কোনও সম্ভবনাই নেই, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।  ধীরে  ধীরে কমতে শুরু করবে তাপমাত্রা।

এদিকে কলকাতা শহরে ফিরছে শীতের আমেজ। রাতের দিকে কমছে তাপমাত্রা। আজ থেকে আরও নামবে তাপমাত্রার পারদ। এদিন শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৭ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৫ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও কমবে তাপমাত্রার পারদ। জেলাগুলিতে ঠাণ্ডার আমেজ অনুভূত হবে। তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত কমতে পারে। কাজেই এতদিন নিম্নচাপের ভ্রূকুটির জেরে যে শীত এসেও আসছিল না। সেই ঠাণ্ডা এবার  বাংলার মানুষ অনুভব করতে পারবেন।