আর্দ্রতাজনিত অস্বস্তির জেরে তাপমাত্রা বাড়বে রাজ্যের এই জেলাগুলিতে! সপ্তাহান্তে বৃষ্টির সম্ভবনা

আর্দ্রতাজনিত অস্বস্তির জেরে তাপমাত্রা বাড়বে রাজ্যের এই জেলাগুলিতে! সপ্তাহান্তে বৃষ্টির সম্ভবনা
আর্দ্রতাজনিত অস্বস্তির জেরে তাপমাত্রা বাড়বে রাজ্যের এই জেলাগুলিতে! সপ্তাহান্তে বৃষ্টির সম্ভবনা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সকাল থেকেই কখনও মেঘলা আকাশ, আবার কখনও রোদের দেখা মিলছে। এদিকে, আদ্রতাজনিত অস্বস্তির জেরে তাপমাত্রা বাড়বে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তবে, আগামী কয়েকদিন নিম্নচাপের কারণে বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। হাওয়া অফিস সূত্রের খবর, সপ্তাহের শেষে বৃষ্টি বাড়বে অনেকটাই। এর পাশাপাশি সোমবারও বৃষ্টির সম্ভবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

রাজ্যের একাধিক জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ১০ সেপ্টেম্বর, শুক্রবার অর্থাৎ আজ রাজ্যের দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, এবং পূর্ব বর্ধমানের কোনও কোনও জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। যদিও উত্তরবঙ্গে আজ বৃষ্টির সম্ভবনা নেই।

অন্যদিকে, আগামীকাল অর্থাৎ শনিবার থেকে আবহাওয়া বদলের ইঙ্গিতও রয়েছে। সোমবার থেকে একাধিক জেলায় ফের ভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করা হয়েছে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে আগামী ২৪ ঘণ্টায়। এমনটাই আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

হালকা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে বলা হয়েছে, আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি, দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এছাড়া বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৫ শতাংশ, সর্বনিম্ন ৫৭ শতাংশ।