বুধবার, ০৮ মে, ২০২৪

নিম্নচাপের প্রভাবে আজও রাজ্যের এই জেলাগুলোতে প্রবল বৃষ্টির সম্ভাবনা

১২:০৮ পিএম, সেপ্টেম্বর ৮, ২০২১

নিম্নচাপের প্রভাবে আজও রাজ্যের এই জেলাগুলোতে প্রবল বৃষ্টির সম্ভাবনা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ নিম্নচাপের জেরে আজও বৃষ্টির সম্ভবনা রয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। আজও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় প্রবল বৃষ্টির সম্ভবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরের উপরে তৈরি হওয়া নিম্নচাপের ফলেই সোমবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে রাজ্যজুড়ে। আজও দফায় দফায় বৃষ্টি চলবে বলেই জানান হয়েছে আলিপুর আবহাওয়া দফতর থেকে।

হাওয়া অফিস জানাচ্ছে যে, নিম্নচাপ এবং ঘূর্ণাবর্তের জেরে আবহাওয়ার এই পরিস্থিতি। ইতিমধ্যেই দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ফের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। পাশাপাশি ভারী বৃষ্টির সতর্কতাও জারি করা হয়েছে। এদিকে, মঙ্গলবার সৈকতের গার্ডওয়াল টপকে জল ঢুকে পড়ে দিঘা শহরে। ঢেউয়ের উচ্চতা প্রায় ৩০ ফুট। জলোচ্ছ্বাসের জেরে বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত।

আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে যে, নিম্নচাপটি এবার আরও সরে মধ্যপ্রদেশে এবং গুজরাটের দিকে এগোবে, ফলে রাজ্যে ধীরে ধীরে পরিস্থিতি ফের স্বাভাবিক হতে চলেছে। তবে, এই মুহূর্তে মৎস্যজীবীদের জন্য নিষেধাজ্ঞা জারি হয়েছে। অন্যদিকে, আজ থেকে আবার উত্তরবঙ্গের ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা থাকবে। সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনার কথাও বলা হয়েছে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ০৪৫.৬ মিলিমিটার।