শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

বিধায়ক পেতে চলেছে সাগরদিঘী! প্রার্থী নাম ঘোষণা করে চমক তৃণমূলের

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩, ০৭:০৩ পিএম | আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩, ০৭:০৩ পিএম

বিধায়ক পেতে চলেছে সাগরদিঘী! প্রার্থী নাম ঘোষণা করে চমক তৃণমূলের
বিধায়ক পেতে চলেছে সাগরদিঘী! প্রার্থী নাম ঘোষণা করে চমক তৃণমূলের

মুর্শিদাবাদের সাগরদিঘী বিধায়কের মৃত্যু হয়েছে মাস দুয়েক আগে। তাই সুব্রত সাহার জায়গায় কে নতুন করে বিধায়ক হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল রাজনৈতিক মহলে। আগামী ২৭ ফেব্রুয়ারি সেখানে নির্বাচন। এবার এই কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করল তৃণমূল।

শেষ পর্যন্ত ব্লক সভাপতিকেই টিকিট দিল তৃণমূল। সেখানে প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে, ব্লক সভাপতি দেবাশীষ বন্দ্যোপাধ্যায়ের। এদিকে তার নাম ঘোষণা হতে গুঞ্জন উঠেছে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আত্মীয় বলে। যদিও সেই জল্পনা উড়িয়ে দিয়েছেন ব্লক সভাপতি তথা বিধায়ক পদপ্রার্থী দেবাশীষ বন্দ্যোপাধ্যায়।

এর আগেই যুব তৃণমূলের ওই এলাকার দায়িত্বে ছিলেন দেবাশীষ বন্দ্যোপাধ্যায়। এখন অবশ্য সাগর দিঘির ব্লক তৃণমূলের সভাপতি তিনি। ২০১১ সাল থেকে টানা এ কেন্দ্রে জয় ছিনিয়ে নিয়েছে তৃণমূল। তাই হাতের তালুর মত চেনা এই কেন্দ্রে উপনির্বাচনেও তিনি জয়ী হবেন বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

এদিকে, এদিন নাম ঘোষণা হওয়ার পরই দেবাশিস বন্দ্যোপাধ্যায় বলেন, "আমি জয় নিয়ে ১০০ শতাংশ নিশ্চিত। জিতে ক্ষমতায় এলে এলাকার উন্নয়নের ধারা এগিয়ে নিয়ে যাব। এলাকায় তৃণমূলের প্রতি মানুষের কোনও ক্ষোভ নেই।" যদিও এলাকার মানুষই ভূমিপুত্রকেই প্রার্থী করতে হবে বলে দাবি করেছিলো বলে জানান তিনি। আর সে কথা মাথায় রেখেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এই সিদ্ধান্ত নিয়েছেন।