শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

যেসব ফোনে আর চলবেনা whatsapp! দেখে নিন আপনার ফোন এই তালিকাভুক্ত কিনা!

১১:৩২ পিএম, মার্চ ১১, ২০২১

যেসব ফোনে আর চলবেনা whatsapp! দেখে নিন আপনার ফোন এই তালিকাভুক্ত কিনা!

Whatsapp নিয়ে কিছু না কিছু সমস্যা তো লেগেই রয়েছে। WABetaInfo জানিয়েছে যে, এখনও পর্যন্ত যে ফোনগুলোয় হোয়াটসঅ্যাপের ২.২১.৫০ বেটা ভার্সান কাজ করছে। কিন্তু নতুন বেটা ভার্সান ২.২১.৫০.১১ আনতে চলেছে সংস্থাটি। যদিও এখনও পর্যন্ত FAQ পেজে এই সম্পর্কে বিশেষ কোনো আপডেট দেয়নি সংস্থা।

তবে নতুন ভার্সানে যোগ হবে বেশ কিছু নতুন ফিচার। কিন্তু আইফোনের পুরানো মডেলগুলোয় সেই ফিচার কাজ করবে না। আপডেট করেও কিছু লাভ নেই। উলটে পুরোপুরি কাজ করা বন্ধ করে দেবে হোয়াটসঅ্যাপ। হঠাৎ এমন সিদ্ধান্তে সমস্যার সম্মুখীন হতে পারেন বহু মানুষ।

iPhone ব্যবহারকারীরা সেটিংস অপশনে গিয়ে জেনে নিতে পারেন তাঁদের ফোনের অপারেটিং সিস্টেম সম্পর্কে। প্রথমে সেটিংস, তার পর জেনারেল ও ইনফরমেশন (Settings > General > Information) অপশনে যেতে হবে। এখানেই iPhone-এর সফটওয়্যার ভার্সন সম্পর্কে বিস্তারিত জানা যাবে। আর হোয়াটসঅ্যাপের কোন ভার্সন ব্যবহার করছেন সেটা জানতে হলে WhatsApp-এর সেটিংসে গিয়ে Help অপশনে ক্লিক করুন।

উপরেই দেখতে পাবেন ভার্সন, ঠিক WhatsApp-টির লেখার নিচে। অন্য দিকে, অন্তত 4.0.3 অ্যান্ড্রয়েড ভার্সনে চলতে হবে স্মার্টফোনগুলি। 4.0.3 অ্যান্ড্রয়েড ভার্সনের আগের অ্যান্ড্রয়েড ভার্সনে আর কাজ করবে না WhatsApp। যদিও বর্তমানে যে ফোনগুলি আসছে এবং গত দু’-এক বছরে যে ফোনগুলি বাজারে এসেছে,

তাদের বেশিরভাগই 4.0.3 অ্যান্ড্রয়েড ভার্সন বা তার থেকে অনেক আপডেটেড ভার্সনে চলে। এ ক্ষেত্রে স্পষ্ট জানানো হচ্ছে যে ফোনগুলিতে 4.0.3 অ্যান্ড্রয়েড ভার্সনের থেকেও পুরনো ভার্সন চলছে, এ বার সেগুলি নিয়ে ভাবনা-চিন্তা করার সময় এসেছে। upgrade এর পরার্মশ দিচ্ছে সংস্থা।