বিরাট কোহলির সঙ্গে খেলা এই ক্রিকেটারকে ম্যাচ ফিক্সিং কাণ্ডে গ্রেপ্তার করল সিবিআই

বিরাট কোহলির সঙ্গে খেলা এই ক্রিকেটারকে ম্যাচ ফিক্সিং কাণ্ডে গ্রেপ্তার করল সিবিআই

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ভারতের পাশাপাশি বিশ্বের সবচেয়ে বড়ো এবং জনপ্রিয় টি-২০ ক্রিকেট লীগ। বিদেশের মতো ভারতের অন্যান্য রাজ ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলিও আইপিএলের ধাঁচে টি-২০ লীগ আয়োজন করে। কর্ণাটক প্রিমিয়ার লীগও তেমনই একটা জনপ্রিয় আঞ্চলিক টি-২০ লীগ। এই লীগেও ভারতের বেশকিছু তারকা খেলোয়াড়রা অংশ নেন। এই কেপিএল ঘিরেই একটি চাঞ্চল্যকর মামলা সামনে এসেছে। কেপিএলে ২০১৯ মরশুমে ম্যাচ ফিক্সিং কাণ্ডের চাঞ্চল্যকর মামলা সামনে এসেছে যারপর বিসিসিআইয়ের সঙ্গেই কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনেও হুলুস্থুল পড়ে গেছে।

কর্ণাটক ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় আর ঘরোয়া ক্রিকেটে যথেষ্ট নাম করা উইকেটকিপার ব্যাটসম্যান সিএম গৌতম এই ফিক্সিং কান্ডে ফেঁসেছেন। তার সঙ্গেই আরো এক খেলোয়াড়ের এই ফিক্সিংয়ে জড়িত থাকার কথা সামনে এসেছে, যার নাম আবরার কাজি। কর্ণাটকের হয়ে বেশকয়েক বছর পর্যন্ত খেলা সিএম গৌতম গত বছরই মিজরাম দলের দিকে যান আর ঘরোয়া ক্রিকেটে মিজোরাম দলের নেতৃত্ব দেন। কিন্তু এই ফিক্সিং কান্ডে নাম সামনে আসার পর দুই খেলোয়াড়কেই গ্রেপ্তার করা হয়েছে।

দ্য স্পোর্টস স্টারের রিপোর্টের কথা মানা হলে হুবালী টাইগার্স আর বেল্লারী টক্কর্সের মধ্যে খেলা হওয়া ফাইনাল ম্যাচে সিএম গৌতম আর আবরার কাজীকে স্লো ব্যাটিংয়ের জন্য ২০ লাখ টাকা দেওয়া হয়েছিল। দুই ব্যাটসম্যানই বেল্লারী টক্কর্সের হয়ে খেলেন আর ফাইনাল ম্যাচ হুবলী টাইগার্স জেতে। প্রসঙ্গত জানিয়ে রাখি সিএম গৌতম আইপিএলেও খেলেছেন। আইপিএলে গৌতম দিল্লি ক্যাপিটালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মত দলের হয়ে খেলেছেন।

আরও পড়ুনঃ  ২০২০ টি-২০ বিশ্বকাপ নিয়ে বড়ো ভবিষ্যতবাণী অ্যাডাম গিলক্রিস্টের, এই দল যাবে সেমিফাইনালে

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.