বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

থামল অজিদের টানা ২৬ ম্যাচ জয়ের ধারা! রান তাড়া করে জিতে নয়া রেকর্ড মিতালীদের

০৫:১১ পিএম, সেপ্টেম্বর ২৬, ২০২১

থামল অজিদের টানা ২৬ ম্যাচ জয়ের ধারা! রান তাড়া করে জিতে নয়া রেকর্ড মিতালীদের

অজিদের সঙ্গে সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে এসেছে টিম ইন্ডিয়ার প্রমিলা বাহিনী। শুরু হয়েছে তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজ। প্রথম ম্যাচে অজিদের হাতে অসহায় আত্মসমর্পণের পর দ্বিতীয় ম্যাচেও অল্পের জন্য হাতছাড়া হয়েছিল জয়। মুহূর্তের ভুলে জেতা ম্যাচ মাঠে ফেলে এসেছিলেন মিতালীরা। তবে সিরিজের তৃতীয় ম্যাচে হিসেব সুদে আসলে বুঝে নিল ভারতীয় দল। রবিবার তৃতীয় তথা শেষ ওয়ান-ডে তে অজিদের বিরুদ্ধে দুর্দান্ত জয় ছিনিয়ে নিলেন ভারতের মেয়েরা। একইসঙ্গে গড়লেন রেকর্ডও।

এদিন ম্যাকের রে মিচেল ওভালে (অধুনা হারাপ পার্কে) টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি ক্যাপ্টেন মেগ ল্যানিং। তবে শুরুতেই নিজের কেরিয়ারের ৬০০তম উইকেট নিয়ে রাচেল হেইন্সকে আউট করেন অভিজ্ঞ ঝুলন গোস্বাম। একই ওভারে গত ম্যাচের সেঞ্চুরিওন মেগ ল্যানিংকেও শুন্য রানে সাজঘরে পাঠান। একটা সময় ৮৭ রানে ৪ উইকেট হারিয়ে বেশ চাপেই পড়ে গিয়েছিলেন অজিরা। তবে শেষ পর্যন্ত অ্যালিসা হিলি (৩৫), বেথ মুনি (৫২), অ্যাশলে গার্ডনার (৬৭) ও তাহলিয়া ম্যাকগ্রাদের (৪৭) ব্যাটে ভর করে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৪ তোলে অস্ট্রেলিয়া।

[caption id="attachment_33507" align="alignnone" width="1245"]থামল অজিদের টানা ২৬ ম্যাচ জয়ের ধারা! রান তাড়া করে জিতে নয়া রেকর্ড মিতালীদের থামল অজিদের টানা ২৬ ম্যাচ জয়ের ধারা! রান তাড়া করে জিতে নয়া রেকর্ড মিতালীদের[/caption]

জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করেও নিজের উইকেট ছুঁড়ে দিয়ে আসেন স্মৃতি মান্ধানা (২৫ বলে ২২)। তবে আরেক ওপেনার শেফালী ভার্মা এদিন অসাধারণ ব্যাট করেন (৯১ বলে ৫৬)। তিনে নামা ইয়াস্তিকা ভাটিয়াও ৬৯ বলের ৬৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন। দ্বিতীয় উইকেটে দু'জনে ১০১ রানের যুগলবন্দিই ভারতের জয়ের ভীত মজবুত করে দেয়। শেষ দিকে দীপ্তি শর্মা (৩০ বলে ৩১) ও স্নেহ রানা (২৭ বলে ৩০) এসে ভারতের হাল ধরেন। অবশেষে ৩ বল বাকি থাকতেই ২ উইকেটে ম্যাচ পকেটে ভরে টিম ইন্ডিয়া।

https://www.instagram.com/p/CURyC7Istcm/?utm_medium=copy_link

উল্লেখ্য, দ্বিতীয় ম্যাচে শেষ ওভার বল করে খেলা ঘুরিয়ে দিয়ে হারার জন্য কাঠগড়ায় তোলা হয়েছিল ভারতের অভিজ্ঞ বোলার ঝুলন গোস্বামীকে। এদিন আবার ৩ উইকেট নিয়ে সমস্ত সমালোচনার জবাব দিলেন তিনি। একইসঙ্গে তিনি ম্যাচের সেরাও নির্বাচিত হন। পাশাপাশি ভারতের হয়ে মহিলাদের ওয়ান-ডে ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক রান তাড়া করে বড় জয়ের নজির গড়ল মিতালি রাজের দল। আর এই জয়ের ফলেই অজিদের টানা ২৬ ম্যাচের বিজয়রথ থামল। ২০১৮ সালে ভারতের বিরুদ্ধে জয় দিয়েই এই ধারা শুরু করেছিল অস্ট্রেলিয়া। আজ ভারতের কাছেই হেরে থামতে হল অজিদের।

https://www.instagram.com/p/CUR00KnNb0l/?utm_medium=copy_link

প্রসঙ্গত, আগামী ৩০ সেপ্টেম্বর কারারায় সিরিজের একমাত্র টেস্ট খেলবে ভারত-অস্ট্রেলিয়া। এই প্রথম গোলাপি বলে দিন-রাতের টেস্ট মুখোমুখি হবে দুই দল। তারপরই অজিদের সঙ্গে ৩ ম্যাচের টি-২০ খেলতে নামবেন মিতালীরা।