পুরুষদের টেস্ট ক্রিকেটে প্রথম মহিলা আম্পায়ার

পুরুষদের টেস্ট ক্রিকেটে প্রথম মহিলা আম্পায়ার
পুরুষদের টেস্ট ক্রিকেটে প্রথম মহিলা আম্পায়ার

পুরুষদের টেস্ট ক্রিকেটে প্রথম মহিলা আম্পায়ার হয়ে নজির গড়লেন ক্লেয়ার পোলোস। এর আগে পুরুষদের ওয়ান ডে ম্যাচে প্রথম আম্পায়ারিংয়ের নজির রয়ছে তাঁর। কিন্তু এসসিজি-তে ভারত-অস্ট্রেলিয়া টেস্টে সেই নজির গড়লেন ক্লেয়ার।

বৃহস্পতিবার থেকে এসসিজি-তে শুরু হয়েছে বর্ডার-গাভাস্কর ট্রফির তৃতীয় টেস্ট। এই টেস্টের ফোর্থ আম্পায়ারের দায়িত্বে রয়েছেন পোলোসক। ভারত-অস্ট্রেলিয়ার সিডনি টেস্টে দুই ফিল্ড আম্পায়ার হলেন পল রাইফেল ও পল উইলসন। থার্ড আম্পায়ারের দায়িত্বে রয়েছেন ব্রুস অক্সেনফোর্ড। ম্যাচ রেফারির ভূমিকা পালন করছেন ডেভিড বুন।

আম্পায়ারিংয়ে ক্রমশ উন্নতি করার পুরস্কার পেলেন পোলোসক। ৩২ বছর বয়সি ২০১৭ সালে প্রথম মহিলা হিসেবে পুরুষদের ঘরোয়া ওয়ান ডে ম্যাচে আম্পায়ারিং করেছিলেন। ২০১৯ সালে প্রথম মহিলা আম্পায়ার হিসেবে নামিবিয়া ও ওমানের মধ্যে আন্তর্জাতিক ওয়ান ডে ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন।

এদিন অস্ট্রেলিয়া ইনিংসে অষ্টম ওভারে বৃষ্টিতে ম্যাচ বন্ধ থাকার সময় ছাতা মাথায় গ্রাউন্ড স্টাফেদের সঙ্গে মাঠে নামতে দেখা গিয়েছে পোলোসককে। ২০১৮ মেয়েদের টি-২০ বিশ্বকাপে আম্পায়ারের ভূমিকায় ছিলেন পোলোসক। মেয়েদের বিগ ব্যাশ লিগেও আম্পায়ারিং করে ইতিহাস গড়েছেন তিনি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.