‘আমি কৃষকদের পাশে দাঁড়িয়ে’- কৃষক আন্দোলন সমর্থনে মাস্ক পরে গ্র‍্যামি মাতালেন লিলি সিং!

'আমি কৃষকদের পাশে দাঁড়িয়ে'- কৃষক আন্দোলন সমর্থনে মাস্ক পরে গ্র‍্যামি মাতালেন লিলি সিং! / Image Source- Tweeted By @Lilly
'আমি কৃষকদের পাশে দাঁড়িয়ে'- কৃষক আন্দোলন সমর্থনে মাস্ক পরে গ্র‍্যামি মাতালেন লিলি সিং! / Image Source- Tweeted By @Lilly

রিহানা, মিয়া খলিফা এবং গ্রেটা থুনবার্গের পর এবার ভারতীয় কৃষকদের পাশে দাঁড়ালেন বিখ্যাত ইউটিউবার লিলি সিং-ও। গত ১৪ মার্চ, লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত গ্র্যামি অ্যাওয়ার্ডসে কৃষকদের সমর্থনে মাস্ক পরতে দেখা যায় তাঁকে। সেই ছবি নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেন লিলি স্বয়ং। তারপরই তা ভাইরাল হয়ে যায়।

গ্র‍্যামির অনুষ্ঠানের জন্য, লিলি একটি স্মার্ট কালো ব্লেজার জাতীয় পোশাক বেছে নিয়েছিলেন। সেই সঙ্গে মুখে পরেছিলেন একটি কালো মাস্ক। যার ওপর গোটা গোটা অক্ষরে লেখা, ‘আই স্ট্যান্ড উইথ ফার্মার্স’। অর্থাৎ আমি কৃষকদের পাশেই রয়েছি। মাস্কটি পরে গ্র‍্যামির রেড কার্পেটে দাঁড়িয়ে পোজ দিয়ে ছবিও তোলে লিলি। সেই ছবিই নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে শেয়ার করেছেন।

কেন গ্র‍্যামির মতো একটি অনুষ্ঠানে এরকম মাস্ক পরে গিয়েছিলেন তিনি? সে উত্তর নিজের ক্যাপশনে লিখেছেন লিলি। তিনি লেখেন, “আমি জানি রেড কার্পেট বা অ্যাওয়ার্ড শো-এর ছবিগুলি সর্বাধিক মিডিয়া কভারেজ পায়। তাই মিডিয়ার সামনে হাজির হওয়ার সময় এরকম মাস্ক নির্দ্বিধায় পরা যেতে পারে। পাশাপাশি #standwithfarmers এই হ্যাশট্যাগটিও দিয়েছেন। নেটমাধ্যমে পোস্টটি নিমেষের মধ্যেই ভাইরাল হয়ে ওঠে। অনুরাগীরা সমর্থন জানিয়ে লিলির এই কাজের বেশ প্রশংসাও করেছেন।

লিলি সিংয়ের পোস্টটি এখানে দেখুন:

প্রসঙ্গত, কেন্দ্রের নতুন কৃষক আইন বাতিল করার এবং ন্যূনতম সহায়তা মূল্যের আইনগত গ্যারান্টির দাবীতে গত নভেম্বর থেকে আন্দোলনে যোগ দিয়েছেন সারা দেশের কৃষকেরা। দিল্লির সিংহু, টিকরি ও গাজীপুর সীমান্তে পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশের হাজার হাজার কৃষক প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন। চলতি বছরে প্রজাতন্ত্র দিবসে, তাঁরা লাল কেল্লা দখল করে তাঁদের দাবীও তুলেছিলেন। তবে সমস্যার সমাধান হয়নি। ফলে আন্দোলন এখনও জারি রয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.