বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

ফেসবুক লাইভ করে জীবনের চরম সিদ্ধান্ত নিলেন বাংলাদেশের এই ব্যবসায়ী

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২২, ১০:০০ এএম | আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২২, ১০:৩০ এএম

ফেসবুক লাইভ করে জীবনের চরম সিদ্ধান্ত নিলেন বাংলাদেশের এই ব্যবসায়ী
ফেসবুক লাইভ করে জীবনের চরম সিদ্ধান্ত নিলেন বাংলাদেশের এই ব্যবসায়ী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জীবন কতো অনিশ্চিত, মানুষ কতোটা নিঃসঙ্গ! তা আরও একবার প্রমাণিত হল। ফেসবুক লাইভে এসে পিস্তল দিয়ে মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করলেন ব্যবসায়ী আবু মহসিন খান। বুধবার রাতে ধানমন্ডিতে নিজের বাড়িতে তিনি এই ঘটনা ঘটান।

 

আবু মহসিন খান (৫৮) চিত্রনায়ক রিয়াজের শ্বশুর। সূত্রের খবর, মহসিন খানের আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছে ধানমন্ডি থানার পুলিশ। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ধানমন্ডি ৭ নম্বর রোডের ২৫ নম্বর বাড়ির একটি ফ্ল্যাটে থাকতেন আবু মহসিন খান। বুধবার রাত ৯টার দিকে নিজের লাইসেন্স করা পিস্তল দিয়ে মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন তিনি।

 

এদিকে, খবর পেয়ে, ঘটনাস্থলে পুলিশের উচ্চপদস্থ কর্তারা। ঘটনাস্থল থেকে পিস্তল এবং একটি সুইসাইড নোট উদ্ধার হয়েছে। তিনি সেখানে স্পষ্ট লিখে গেছেন যে, তাঁর মৃত্যুর জন্য কেউ দায়ী নন। 

 

সূত্রের খবর, সুইসাইড নোটে উল্লেখ করা হয়েছে যে, ‘ব্যবসায় ধস নেমে যাওয়ায় আমি হতাশাগ্রস্ত হয়ে পড়ি। আমার সঙ্গে অনেকের লেনদেন ছিল। কিন্তু তারা টাকা দেয়নি। আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।’ পাশাপাশি মহসিন খান, একাকীত্বেও ভুগছিলেন। তা তাঁর ১৬ মিনিটের ফেসবুক লাইভ থেকেই স্পষ্ট। সাম্প্রতিকের কিছু ঘটনা তাঁকে মানসিকভাবে আরও দুর্বল করে তোলে। সূত্রের খবর, তিনি ২০১৭ সালে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। যদিও পরে তিনি সুস্থও হয়ে ওঠেন। 

 

পুলিশ সূত্রে আরও খবর, মরদেহের পাশে থাকা একটি টেবিল থেকে পাঁচটি কাগজ ও কাফনের কাপড় উদ্ধার করা হয়েছে। কাগজে পারিবারিক নানা হতাশার কথা লেখা রয়েছে। একটি কাগজে লেখা রয়েছে কার কাছে তিনি কত টাকা পাবেন। ফ্ল্যাটের দরজায় সাদা কাগজে লেখা ছিল, ‘দরজা খোলা, ধাক্কা দিয়ে ভেতরে আসুন’। নিহতের বাসা থেকে তাঁর ব্যবহৃত তিনটি মোবাইল ও একটি ল্যাপটপও উদ্ধার হয়েছে।

 

মহসিন খানের এক ছেলে এবং এক মেয়ে। ছেলে মাকে নিয়ে অস্ট্রেলিয়াতে থাকেন। ধানমন্ডির ফ্ল্যাটে তিনি একাই থাকতেন। এদিকে, মহসিন খানের মৃত্যুর খবর পেয়ে নায়ক রিয়াজ স্ত্রীকে নিয়ে ঘটনাস্থলে আসেন। পুলিশের কর্মকর্তাদের তিনি জানিয়েছেন, এই ঘটনা সম্পর্কে তাঁরা কিছুই আঁচ করতে পারেননি। পুলিশ তদন্ত করে যা পাবে, তার সঙ্গেই তাঁরা একমত পোষণ করবেন।