শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

আজকের স্পেশাল ফ্রায়েড নুডুলস রেসিপি, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩, ১২:৩৭ পিএম | আপডেট: জানুয়ারি ১০, ২০২৩, ১২:৩৭ পিএম

আজকের স্পেশাল ফ্রায়েড নুডুলস রেসিপি, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি
আজকের স্পেশাল ফ্রায়েড নুডুলস রেসিপি, কিভাবে বানাবেন? রইল সহজ পদ্ধতি

প্রয়োজনীয় উপকরণ: নুডলস ২ প্যাকেট বা ৩০০ গ্রাম পরিমান নিন, মধ্যম আকৃতির চিংড়ি নিন ৮টি, পেঁয়াজ ১ টি বা ৩০ গ্রাম পরিমান নিন, বাঁধাকপি নিন ১০০ গ্রাম, শিমের বিচি ১ মুঠো পরিমান নিন, গাজর নিন ১টি বা স্বাদমত, সয়াবিন বা তিলের তেল ভাজার জন্য যতটুকু প্রয়োজন, লেবুর টুকরা ১টা, ইয়াকিসেবা নুডলস নিন ১০০ গ্রাম। 

সস তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ: জল নিন ৮০ মিলিলিটার পরিমান, লবণ স্বাদমতো নিন, মুরগির মাংস কিউব করে ২ চা-চামচ পরিমান নিন, রসুনবাটা নিন ১ চা-চামচ পরিমান, লেবুর রস ২-৩ চা-চামচ পরিমান নিন, গোলমরিচের গুঁড়া নিন প্রয়োজন মতো।
এই সব উপাদানগুলো একটি বাটিতে ভালোভাবে মিশ্রন করুন। 

প্রস্তুত প্রনালী: প্রথমে বাঁধাকপি একটু লম্বা করে কেটে নিন। এর সাথে গাজরও কেটে নিন বাঁধাকপির মতো। শিমের বিচিগুলো ভালভাবে ধুয়ে নিন। পেঁয়াজ ছোট কুচি করে নিন। চিংড়ি খোসা ছাড়িয়ে ভালকরে ধুয়ে নিন। পাতিলে জলের সাথে ইয়াকিসোবা নুডলস ভাপিয়ে ২ মিনিট গরম করুন।

এরপর অন্য একটি ফ্রাইপ্যানে এক টেবিল চামচ পরিমান তেল গরম করে নিন। চিংড়ি মাছ ফ্রাইপ্যানের তেলে হালকা ভেজে নিন। আবার ফ্রাইপ্যানে এক টেবিল চামচ পরিমান তেল যোগ করুন। গাজর একটু ভেজে এর সাথে লম্বা বাঁধাকপি, শিমের বীজ ও পেঁয়াজ কুচি যোগ করুন।

এগুলো সবজির মতো নরম হওয়া পর্যন্ত চুলার আঁচে রাখুন। আবার চুলায় নুডলস, ভাজা চিংড়ি মাছ ও প্রস্তুতকৃত সস একসাথে ভাজুন। নুডলস এর সাথে সবগুলো উপাদান মিশে গেলে লবণ চেক করুন। এরপর গোলমরিচ দিয়ে নামিয়ে নিন। এবার শিয়ো ইয়াকিসোবা নুডলসের উপরে ভাজা তিল এবং লেবুর টুকরো দিয়ে পরিবেশন করুন।