বুধবার, ০১ মে, ২০২৪

ডিসেম্বরেই হচ্ছে টেট! দিন ঘোষণা পর্ষদ সভাপতির

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৬:০৯ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২, ১২:০৯ এএম

ডিসেম্বরেই হচ্ছে টেট! দিন ঘোষণা পর্ষদ সভাপতির
ডিসেম্বরেই হচ্ছে টেট! দিন ঘোষণা পর্ষদ সভাপতির

কিছুদিন আগেই জানা গিয়েছিল চলতি বছরেই ডিসেম্বর মাসে হতে চলেছে টেট পরীক্ষা। এবার চূড়ান্ত দিন প্রকাশ হল। এদিন নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে দিন ঘোষণা করলেন পর্ষদ সভাপতি গৌতম পাল। জানানো হল, ১১ ডিসেম্বর হবে টেট।

নবান্ন থেকে পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, "এই সপ্তাহেই নোটিফিকেশন দিচ্ছি৷ নিয়োগের জন্য আমি শূন্যপদ পেয়েছি৷ মোট ১১ হাজার শূন্যপদ আছে৷ প্রতিবছর আমরা টেট নেব৷ এটাই আমরা চেষ্টা করছি৷ প্রতি বছর জানুয়ারি মাসে আমরা শূন্যপদে নিয়োগ করব৷" এদিন প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড-হক কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়৷ উল্লেখ্য, সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, সেপ্টেম্বরের মধ্যে টেট পরীক্ষা নিতে হবে৷

দায়িত্ব নিয়ে মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান গৌতম পাল জানিয়েছিলেন বছর বছর টেট পরীক্ষা হবে। একই সঙ্গে স্বচ্ছতার সঙ্গে টেট পরীক্ষা হবে বলেও জানিয়েছিলেন তিনি। এবার নিজের কথা রাখতেই টেট পরীক্ষার প্রাথমিক সময় নির্দিষ্ট করল প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাডহক কমিটি।

প্রসঙ্গত, শুক্রবার প্রাথমিক শিক্ষা পরিষদের অ্যাডহক কমিটির এক বৈঠক ছিল। সেখানে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুর পাশাপাশি উপস্থিত ছিলেন চেয়ারম্যান গৌতম পাল এবং এই কমিটির অন্যান্য আধিকারিকরা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় ডিসেম্বর মাসের মধ্যেই প্রাথমিক টেট পরীক্ষা নেওয়া হবে।

টেট দুর্নীতি নিয়ে রাজ্য রাজনীতি উত্তাল হতেই সুপ্রিমকোর্ট নির্দেশ দিয়েছিল সেপ্টেম্বর মাসের মধ্যে টেট পরীক্ষা নিতে হবে। তবে, সেপ্টেম্বর না হলেও ডিসেম্বরের মধ্যে এই পরীক্ষা নেওয়া হবে বলে শীর্ষ আদালতকে প্রাথমিক শিক্ষা পর্ষদ জানাবে বলেও জানা গিয়েছে।