শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

মেট্রো লাইনে ফাটল! ব্যাহত মেট্রো চলাচল, অফিস টাইমে ভোগান্তির শিকার নিত্য যাত্রীরা

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২২, ১০:৪৪ এএম | আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২২, ১১:১৪ এএম

মেট্রো লাইনে ফাটল! ব্যাহত মেট্রো চলাচল, অফিস টাইমে ভোগান্তির শিকার নিত্য যাত্রীরা
মেট্রো লাইনে ফাটল! ব্যাহত মেট্রো চলাচল, অফিস টাইমে ভোগান্তির শিকার নিত্য যাত্রীরা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শুক্রবার সকালে ব্যস্ত সময়ে মেট্রোর যাত্রীদের ভোগান্তির শিকার হতে হল। এদিন সকালে বেলগাছিয়া এবং শ্যামবাজার স্টেশনের মাঝে মেট্রোর লাইনে ফাটল দেখা দেয়। এর জেরে বন্ধ হয়ে যায় গিরীশ পার্ক থেকে দমদম পর্যন্ত মেট্রো চলাচল। 

 

এদিকে, অফিস টাইমে বেলগাছিয়া এবং শ্যামবাজারের মধ্যে মেট্রোর লাইনে সমস্যা দেখা দেওয়ায়, ভোগান্তির শিকার হন নিত্যযাত্রীরা। প্রাথমিকভাবে মেট্রো কর্তৃপক্ষ মনে করছেন যে, লাইনে ফাটল দেখা দিয়েছে। যদিও সমস্যাটি কী সেই বিষয়ে খতিয়ে দেখছেন তাঁরা। এই পরিস্থিতিতে যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখেই বন্ধ রাখা হয় ট্রেন পরিষেবা। 

 

দমদম থেকে দক্ষিণেশ্বর এবং গিরীশ পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত চালু মেট্রো। বাকি অংশে শুরু চলছে মেরামতির কাজ। পাশাপাশি খতিয়ে দেখা হচ্ছে সমস্যা। সকালে মেট্রো পরিষেবা শুরু হলেও ডাউন লাইনে ট্রেন চলার সময়েই নজরে আসে সমস্যা। এরপরই বন্ধ করে দেওয়া হয় মেট্রো চলাচল। বড় বিপত্তি রুখতেই পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। 

 

মেট্রোর পক্ষ থেকে জানানো হয়েছে যে, শুক্রবার সকালে ডাউন লাইনে সমস্যা দেখতে পেয়েই অ্যালার্ট কড়া হয়। এরপরেই সার্ভিস বন্ধ করা হয়। মেট্রোর পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, পরিস্থিতি যত দ্রুত সম্ভব স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে। অন্যদিকে, দ্রুত মেট্রোর ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছেন। দ্রুত কাজ শেষ করার চেষ্টা করার পাশাপাশি এও খেয়াল রাখা হচ্ছে যে, কাজে যাতে কোনও ফাঁক না থাকে। কাজেই কতক্ষণে আবার স্বাভাবিক হবে পরিষেবা, তা এখনও জানা যায়নি।