বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

কলকাতায় বেপরোয়া গতির বলি এক সাইকেল আরোহী! উত্তেজনা সল্টলেকের সেক্টর ফাইভে

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২২, ১২:১৬ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২২, ০৬:১৯ পিএম

কলকাতায় বেপরোয়া গতির বলি এক সাইকেল আরোহী! উত্তেজনা সল্টলেকের সেক্টর ফাইভে
কলকাতায় বেপরোয়া গতির বলি এক সাইকেল আরোহী! উত্তেজনা সল্টলেকের সেক্টর ফাইভে / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ডেরিনা ক্রসিংয়ে দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিপত্তি। আবারও মর্মান্তিক দুর্ঘটনা ঘটল শহর কলকাতায়। কলকাতায় বেপরোয়া গতির বলি এক সাইকেল আরোহী। বুধবার সকাল সাড়ে ৯ টা নাগাদ সল্টলেকের সেক্টর ফাইভের এসডিএফ মোড়ের কাছে ওই দুর্ঘটনাটি ঘটে। 

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার অফিস টাইমে বি গার্ডেন রুটের ওই বাসটি সল্টলেকের সেক্টর ফাইভের এসডিএফ মোড় দিয়ে যাচ্ছিল। স্থানীয়দের দাবি অনুযায়ী, বাসটির গতি বেশি ছিল। সেই সময় এক সাইকেল আরোহী ওই বাসটির সামনে চলে আসেন। এদিকে, বাসের চালক গাড়ির গতি নিয়ন্ত্রণ করতে পারেননি। পরিবর্তে বাসটি ধাক্কা মারে ওই সাইকেল চালককে। এর জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই সাইকেল চালকের।  

 

এদিকে, পরিস্থিতি বেগতিক দেখে, বাস রাস্তার মাঝখানে দাঁড় করিয়ে, সেখান থেকে পালিয়ে যায় ঘাতক বাসের চালক। এরপর ঘটনাস্থলে পুলিশ এলে, বাসটিকে বাজেয়াপ্ত করে ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। বাসের চালকের উদ্দেশে তল্লাশি শুরু করেছে পুলিশ। আজকের দুর্ঘটনায় নিহতের পরিচয় এখনও জানা যায়নি। এদিকে, দুর্ঘটনার কারণে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয় এলাকায়। অফিস টাইমে বেশ কিছুক্ষণের জন্য এসডিএফ মোড়ে তীব্র যানজট তৈরি হয়। 

 

প্রসঙ্গত উল্লেখ্য, রবিবারই দুপুরে বরযাত্রী বোঝাই মিনিবাস মধ্য কলকাতার এস এন ব্যানার্জি রোড ধরে যাচ্ছিল। ধর্মতলার মোড়ে আসার মুহূর্তেই প্রচণ্ড শব্দ করে ফুটপাথের রেলিং ভেঙে ভিতরে ঢুকে একদিকে কাত হয়ে উল্টে যায়। শুরু হয় উদ্ধারকাজ। আহত মোট ২৭ জনকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে পাঠানো হয়। বাসচালকের খোঁজ শুরু করে একদিন পরে, সোমবার হাওড়া স্টেশনের প্রিপেড ট্যাক্সি বুথের কাছ থেকে তাকে গ্রেফতার করা হয়। 

 

এদিকে, এই দুর্ঘটনার পর কলকাতার সব ‘আনফিট’ বাসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলেন পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। সেই অনুযায়ী ‘আনফিট’ বাসের বিরুদ্ধে অভিযানও শুরু হয়েছে ইতিমধ্যেই। তারই মধ্যে ফের দুর্ঘটনা।