সোমবার, ০৬ মে, ২০২৪

পঞ্চায়েত ভোটে অনুব্রত গড়ে কীভাবে কাজ করবে দল? স্ট্রাটেজি ঠিক করতে আজ বৈঠকে অভিষেক

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ০৯:৪২ এএম | আপডেট: নভেম্বর ২৫, ২০২২, ০৩:৪২ পিএম

পঞ্চায়েত ভোটে অনুব্রত গড়ে কীভাবে কাজ করবে দল? স্ট্রাটেজি ঠিক করতে আজ বৈঠকে অভিষেক
পঞ্চায়েত ভোটে অনুব্রত গড়ে কীভাবে কাজ করবে দল? স্ট্রাটেজি ঠিক করতে আজ বৈঠকে অভিষেক

পঞ্চায়েত নির্বাচনের আগে সব দল নিজেদের রাজনৈতিক স্ট্র্যাটেজি তৈরি করতে ইতিমধ্যেই উঠে পড়ে লেগেছে। এই পরিস্থিতিতে রাজ্যে মিঠুন চক্রবর্তী এসেছেন বঙ্গ বিজেপির হয়ে প্রচার করতে। এমনকি অনুব্রত মণ্ডল এর গড়েও তিনি যাবেন প্রচার করতে। তার আগেই সেখানের সাংগঠনিক পদাধিকারীদের নিয়ে আজ বৈঠক করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, শুক্রবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে তিনটে থেকে বৈঠক রয়েছে। দলের রাজ্য সভাপতি থাকার কথা। এই বৈঠকে বীরভূমের নেতৃত্বদের ডাকা হয়েছে। তো সেখানে পঞ্চায়েত ভোটের আগে প্রস্তুতি কেমন রয়েছে এবং অনুব্রত মণ্ডলের গ্রেফতারের পর সেই জেলায় দলের কি পরিস্থিতি এখন সে সমস্ত বিষয় নিয়েই এদিনের বৈঠকে আলোচনা হতে পারে বলে খবর।

তৃণমূল সূত্রে খবর, বীরভূমের ১০ তৃণমূল বিধায়ককে ডাকা হয়েছে এদিনের বৈঠকে। এছাড়াও জেলার শাখা সংগঠনের নেতাদের কেউ ডাকা হয়েছে। বিধানসভা অধিবেশন চলছে, তাই বিধায়করা কলকাতাতেই রয়েছেন। ইতিমধ্যেই সকালে শাখা সংগঠনের নেতারাও পৌঁছে গিয়েছেন শহরে।

অনুব্রত মণ্ডলের গ্রেফতারের পর ওই জেলার সাংগঠনিক দিককে আরো জোরদার করে তুলতে চাইছে তৃণমূল। কেষ্ট হীন বীরভূমে যাতে পঞ্চায়েত ভোটে কোন রকম প্রভাব না পড়ে সেই জন্য পরিস্থিতি সামাল দিতে জেলার দুই সাংসদ ও বিধায়কদের নিয়ে ইতিমধ্যে কোর কমিটি করেছে তৃণমূল। তারা ইতিমধ্যেই জেলার বিভিন্ন প্রান্ত ঘুরে বৈঠক সারছেন। ইতিমধ্যেই জনপ্রতিনিধিদের দায়িত্ব দেওয়া হয়েছে। এতে কোনরকম ত্রুটি না থাকে সে বিষয়ে বাড়তি নজরদারি করতে বলা হয়েছে।।