শুক্রবার, ০৩ মে, ২০২৪

শহরে আজ শাহী সফর! নবান্নে অমিত-মমতার বৈঠকের সম্ভাবনা

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ১০:৫৪ এএম | আপডেট: ডিসেম্বর ১৬, ২০২২, ০৪:৫৪ পিএম

শহরে আজ শাহী সফর! নবান্নে অমিত-মমতার বৈঠকের সম্ভাবনা
শহরে আজ শাহী সফর! নবান্নে অমিত-মমতার বৈঠকের সম্ভাবনা

শুক্রবারেই রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন রাত সাড়ে নটা নাগাদ কলকাতা বিমানবন্দরে আসবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিশেষ বিমান। তাকে স্বাগত জানাবেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। এরপরেই নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তার বৈঠকের সম্ভাবনা রয়েছে।

জানা গিয়েছে, এদিন কলকাতা বিমানবন্দর থেকে সোজা বাইপাসের ধারের একটি হোটেলে রাত কাটাবেন অমিত শাহ। এরপর এগারোটা নাগাদ নবান্ন সভাঘরে পৌঁছে সেখানে যোগ দেবেন ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অমিত শাহর আলাদা বৈঠকের সম্ভাবনা রয়েছে।

রাজনৈতিক মহলের মতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকে মূলত যে বিষয়গুলি উঠে আসতে পারে তা হল, রাজ্যের সীমান্তবর্তী অঞ্চলগুলি নিয়ে রাজ্যের কী অবস্থান-সহ বিভিন্ন ইস্যুতে। আগামীকালের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাতে বেশ কিছু দাবিপত্র তুলে দিতে পারেন বলেই সূত্রের খবর।

যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই রাজ্য সফর প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার জানান, "এই সফর একান্তই সরকারি। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি কেমন তা উনি ভাল করেই জানেন। আমাদের সঙ্গে তাঁর এ ব্যাপারে নিয়মিত যোগাযোগ রয়েছে। তাই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে নতুন করে রাজ্যের আইন-শৃঙ্খলার পরিস্থিতি তুলে ধরার কিছু নেই"।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর এই সরকারি সফরে কলকাতায় ঠাসা কর্মসূচির মধ্যে দলীয় বৈঠক নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। তবে বঙ্গ বিজেপি নেতৃত্ব রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সুযোগ পেলে অমিত শাহকে নালিশ জানাবেন বলে বিজেপি সূত্রের খবর। এদিকে, আগামীকালের বৈঠকের পর আরও একটি সরকারি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা রয়েছে অমিত শাহের। এরপর শনিবার দ্বিতীয়ার্ধে তিনি রওনা দেবেন দিল্লির উদ্দেশ্যে।