সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

নতুন আইনি সমস্যায় অনুব্রত! হাইকোর্টে জনস্বার্থ মামলা BJP নেতার, কী নিয়ে মামলা এবার?

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২২, ০১:৩২ পিএম | আপডেট: এপ্রিল ২৯, ২০২২, ০৭:৪২ পিএম

নতুন আইনি সমস্যায় অনুব্রত! হাইকোর্টে জনস্বার্থ মামলা BJP নেতার, কী নিয়ে মামলা এবার?
নতুন আইনি সমস্যায় অনুব্রত! হাইকোর্টে জনস্বার্থ মামলা BJP নেতার, কী নিয়ে মামলা এবার?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মাথার উপর দুটি মামলার খাঁড়া ঝুলছে। যাতে বারবার সিবিআই-এর তরফে তলব করা হচ্ছে অনুব্রত মণ্ডলকে। যদিও প্রতিবারই তিনি গোরু পাচার এবং রাজ্যে ভোট পরবর্তী হিংসার মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলব এড়িয়েছেন। কিন্তু রেহাই নেই। অসুস্থতাকে কারণ হিসেবে দেখিয়ে তলব এড়ালেও তা সাময়িক। সিবিআইয়ের জেরার খাঁড়া এখনও ঝুলছে। কোনও একটা সময়ে তাঁকে সিবিআইয়ের মুখোমুখি হতে হবে।

এদিকে এবার ফের নতুন করে আইনি সমস্যায় জড়ালেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি  অনুব্রত মণ্ডল। জেলা সভাপতি হয়েও কেন এবং কীভাবে তিনি লালবাতি লাগান গাড়ি চড়েন অনুব্রত মণ্ডল? এই প্রশ্ন তুলে এবার কলকাতা হাইকোর্টে দায়ের করা হয়েছে জনস্বার্থ মামলা। আগামী সপ্তাহেই এই মামলার শুনানি রয়েছে। এমনটাই জানা গিয়েছে। 

জানা গিয়েছে, লালবাতি লাগানো গাড়ি নিয়েই ঘোরেন অনুব্রত মণ্ডল। তাছাড়া চলতি মাসের শুরুতেই সিবিআই-এর তলব পেয়ে যখন কলকাতায় এসেছিলেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি, সেই সময়ও তিনি লালবাতি লাগানো গাড়িতেই এসেছিলেন। আবার হাসপাতালেও গিয়েছিলেন সেই গাড়িতেই। সেই সময়ই প্রশ্ন ওঠে যে, অনুব্রত মণ্ডল কি আদৌ লালবাতি লাগান গাড়ি ব্যবহার করতে পারেন? এবার এই প্রশ্নেই আইনি জটে অনুব্রত মণ্ডল। 

শুক্রবার এই প্রশ্ন তুলে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করেন আইনজীবী তথা বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি। হাইকোর্টে দায়ের করা এই মামলায় আইনজীবী প্রশ্ন তোলেন, অনুব্রত মণ্ডল একটি রাজনৈতিক দলের জেলা সভাপতি হয়ে কীভাবে লালবাতি লাগান গাড়ি ব্যবহার করতে পারেন। জানা গিয়েছে, আগামী সপ্তাহেই এই মামলার শুনানি হতে পারে।  

প্রসঙ্গত উল্লেখ্য, কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের নির্দেশ অনুযায়ী, কেউই ব্যক্তিগত গাড়িতে লালবাতি ব্যবহারের অনুমতি পান না। এমনকি মন্ত্রী, বিধায়ক, সাংসদরাও পারেন না। দমকলের গাড়িতে নীলবাতি ব্যবহারের অনুমতি রয়েছে। সেক্ষেত্রে কীভাবে অনুব্রত শুধুমাত্র জেলা সভাপতি হয়ে, দীর্ঘদিন ধরে লালবাতি লাগানো গাড়ি চড়ছেন, তা নিয়েই উঠছে প্রশ্ন।