সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

দুই ফ্ল্যাট থেকে উদ্ধার প্রায় ৫০ কোটি! সব টাকা পার্থদা’র! বিস্ফোরক স্বীকারোক্তি অর্পিতার

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৮, ২০২২, ১২:২৪ পিএম | আপডেট: জুলাই ২৮, ২০২২, ০৬:৩৭ পিএম

দুই ফ্ল্যাট থেকে উদ্ধার প্রায় ৫০ কোটি! সব টাকা পার্থদা’র! বিস্ফোরক স্বীকারোক্তি অর্পিতার
দুই ফ্ল্যাট থেকে উদ্ধার প্রায় ৫০ কোটি! সব টাকা পার্থদা’র! বিস্ফোরক স্বীকারোক্তি অর্পিতার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এ যেন আলিবাবা’র সেই গুহা! টাকার পাহাড়, যেদিকেই চোখ যাবে, শুধুই টাকা। শুধু কি টাকা, সোনা, বিদেশি মুদ্রাও সামিল রয়েছে। একেবারে কুবেরের খাজানা যাকে বলে। টালিগঞ্জের পর অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট। উত্তর-দক্ষিণের দুই জায়গার দুই ফ্ল্যাট থেকে এখনও পর্যন্ত উদ্ধার হয়েছে প্রায় ৫০ কোটি টাকা। 

গত শুক্রবারই তাল্লাশি অভিযান চালিয়ে পার্থ ঘনিষ্ঠ অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ২২ কোটি টাকা সঙ্গে বেশ কিছু নথি। এরপর বৃহস্পতিবার ভোর ৪ টে পর্যন্ত টানা ১৯ ঘণ্টা নোট গোনার পর উদ্ধার হয়েছে ২৭ কোটি ৯০ লক্ষ টাকা এবং কিলো কিলো সোনা। তবে, এখনও ইডি-র আধিকারিকরা তা অফিশিয়ালি ঘোষণা করেননি। তবে, এটা পরিষ্কার যে, দুই ফ্ল্যাট থেকে ইতিমধ্যেই প্রায় নগদ ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে। এই সব টাকাই নাকি রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। বৃহস্পতিবার ইডি-র তদন্তকারী আধিকারিকদের কাছে তেমনটাই জানিয়েছেন অর্পিতা মুখোপাধ্যায়। এমনটাই সূত্রের খবর। 

ইডি-র ম্যারাথন জিজ্ঞাসায় ভেঙে পড়েছেন পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। ইডি সূত্রে খবর, জেরার মুখে কান্নায় ভেঙে পড়ে বিস্ফোরক দাবি করেছেন অর্পিতা মুখোপাধ্যায়। ইডি সূত্রে জানা গিয়েছে, টানা জেরায় অর্পিতা স্বীকার করেছেন যে, তাঁর বাড়িতে যে টাকা উদ্ধার হয়েছে তার সমস্তটাই পার্থ চট্টোপাধ্যায়ের টাকা। সেই টাকা নাকি অর্পিতার ফ্ল্যাটে রেখে যেতেন পার্থর ‘লোকজন’।

অর্পিতা জেরায় আরও জানিয়েছেন যে, মাঝেমধ্যেই তাঁর বাড়িতে আসতেন স্বয়ং পার্থ চট্টোপাধ্যায়ও। তবে, যে ঘরে টাকা রাখা থাকত, সেখানে অর্পিতার প্রবেশ নিষিদ্ধ ছিল। পার্থ ঘনিষ্ঠ জানিয়েছেন, ‘পার্থ চট্টোপাধ্যায়ের কর্মীরা এসে ফ্ল্যাটে টাকা রেখে যেত। টাকা রাখছে জানতাম, কত টাকা রাখা হচ্ছে জানতাম না। সেই ঘরে আমার প্রবেশ করার অনুমতি ছিল না। মাঝে মাঝে ফ্ল্যাটে আসতেন পার্থ চট্টোপাধ্যায়। যখন তিনি ঘরে ঢুকতেন, তখন আমি যেতাম না।’ ইডি সূত্রে জানা গিয়েছে, প্রথম দিকে তদন্তে সহযোগিতা না করলেও, এখন অর্পিতা অনেক তথ্যই দিচ্ছেন ইডি আধিকারিকদের। 

অন্যদিকে জানা গিয়েছে, ইডি আধিকারিকরা ইতিমধ্যেই অর্পিতার কাছে জানতে চেয়েছেন একাধিক প্রশ্ন। সেই তালিকায় রয়েছে, আর কোথায় ফ্ল্যাট রয়েছে তাঁদের? আর কোনও বাড়ি আছে কিনা? এত টাকা ফ্ল্যাটে কোথা থেকে এল? এই টাকা কি তাঁর? অর্পিতা রেখেছিলেন কিনা?  এদিকে, বৃহস্পতিবার সকাল সাতটা থেকে ফের এসএসসি দুর্নীতিকাণ্ডে ধৃত অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা শুরু করেছে ইডি। সিজিও কমপ্লেক্সে কেন্দ্রীয় বাহিনীর কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যেই শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ। রাতভর তল্লাশি চালিয়ে বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে যে টাকা উদ্ধার হয়েছে তা নিয়েও প্রশ্ন করা হয়েছে অর্পিতাকে।

ইডি সূত্রে আরও জানা গিয়েছে, শুক্রবার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল প্রায় ২২ কোটি টাকা এরপর বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ২৮ কোটি টাকা। প্রায় ৫০ কোটি টাকা মেলার পর এবার এই বিপুল টাকার উৎস খুঁজছেন তদন্তকারীরা। সূত্রের খবর, অর্পিতা জানিয়েছেন যে, তিনি এই টাকার উৎসের খোঁজ জানেন না। এদিকে, পার্থ চট্টোপাধ্যায়ও কিছু জানাননি।