মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

প্রতীক্ষার অবসান, কাটল জট! বুধেই শুরু নতুন ইনিংস, আগামিকাল শপথ নেবেন বাবুল সুপ্রিয়

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১০, ২০২২, ০৮:০২ পিএম | আপডেট: মে ১১, ২০২২, ০২:০২ এএম

প্রতীক্ষার অবসান, কাটল জট! বুধেই শুরু নতুন ইনিংস, আগামিকাল শপথ নেবেন বাবুল সুপ্রিয়
প্রতীক্ষার অবসান, কাটল জট! বুধেই শুরু নতুন ইনিংস, আগামিকাল শপথ নেবেন বাবুল সুপ্রিয়

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অবশেসে সব জল্পনা এবং প্রতীক্ষার অবসান। কাটল জট, আগামিকালই জীবনের নতুন ইনিংস শুরু করতে চলেছেন। বুধবার বালিগঞ্জের বিধায়ক হিসেবে শপথ নিতে চলেছেন বাবুল সুপ্রিয়। জানা গিয়েছে, ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়ের থেকেই বিধায়ক হিসেবে শপথ বাক্য পাঠ করবেন। 

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনের ফল ঘোষণা হয়েছিল। তৃণমূলে যোগদান করার পর, বালিগঞ্জ কেন্দ্র থেকে, তৃণমূলের প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন। নির্বাচনে জয়লাভও করেন। কিন্তু রাজ্যপাল শপথ গ্রহণ সংক্রান্ত ফাইল ফেরত পাঠানোয় বাবুলের জেতার পরেও বিধায়ক হওয়া আতকে জায় বাবুল সুপ্রিয়র। অবশেষে উপনির্বাচনে জেতার প্রায় ২৫ দিন পরে শপথ নিতে চলেছেন বালিগঞ্জ উপনির্বাচনে জয়ী প্রার্থী বাবুল সুপ্রিয়। 

এর আগে বাবুল সুপ্রিয়র শপথ গ্রহণ সংক্রান্ত ফাইলে অনুমোদন দেওয়ার জন্য পরিষদীয় দফতরের তরফে রাজ্যপাল জগদীপ ধনখড়কে। কিন্তু তিনি বেশ কয়েকটি তথ্য চেয়ে ফাইল ফেরত পাঠিয়ে দেন। এরপর পুনরায় ফাইল পাঠানো হলে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের পরিবর্তে ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে শপথ বাক্য পাঠ করানোর অনুমতি দেন রাজ্যপাল। এই ঘটনায় ফের একবার রাজ্য এবং রাজ্যপালের মধ্যে সংঘাতের পরিবেশ তৈরি হয়। খোদ অধ্যক্ষ রাজ্যপালের নির্দেশ নিয়ে ক্ষভ প্রকাশ করেনদপরে বাবুল সুপ্রিয়ও অনুরোধ জানান রাজ্যপালকে যাতে বিমান বন্দ্যোপাধ্যায়কে দিয়েই তাঁকে শপথবাক্য পাঠ করানো হয়। কিন্তু সেই অনুরোধ ফিরিয়ে দেন রাজ্যপাল।

কিন্তু ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় পরিষদীয় দফতরকে স্পষ্ট জানান, তিনি শপথ বাক্য পাঠ করাতে অক্ষম। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় থাকতে বাবুল সুপ্রিয়কে তাঁর শপথবাক্য পাঠ করানো অধ্যক্ষকে অসম্মান করা। এই যুক্তি দেখিয়েই তিনি শপথবাক্য পাঠ করাতে রাজি নয় বলেই জানিয়ে দেন। তবে, শেষপর্যন্ত রাজ্যপালের নির্দেশ মতো শপথবাক্য পাঠ করাতে রাজি হয়েছেন আশিস বন্দ্যোপাধ্যায়। কাজেই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় উপস্থিত থাকলেও, তাঁর সামনেই বুধবার বাবুল সুপ্রিয়কে শপথবাক্য পাঠ করাবেন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়৷