সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

এই কারণে আজ বিকাশ ভবন অভিযানে নামছে রাজ্য বিজেপি! অনুমতি নেই পুলিশের

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২, ১০:৫৫ এএম | আপডেট: এপ্রিল ২৬, ২০২২, ০৪:৫৫ পিএম

এই কারণে আজ বিকাশ ভবন অভিযানে নামছে রাজ্য বিজেপি! অনুমতি নেই পুলিশের
এই কারণে আজ বিকাশ ভবন অভিযানে নামছে রাজ্য বিজেপি! অনুমতি নেই পুলিশের / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ পথে নামছে রাজ্য বিজেপি। শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতির অভিযোগে আজ বিজেপির যুব মোর্চার বিকাশ ভবন অভিযান রয়েছে। দ্রুত নিয়োগ-সহ একাধিক দাবিতে এদিন বিকাশ ভবনে যাবেন বিজেপির যুব নেতারা। জানা গিয়েছে, এই মিছিলের নেতৃত্বে থাকবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, বিজেপির সর্বভারতীয় যুব সভাপতি তেজস্বী সূর্য। শুধু বিজেপি নেতারাই নয়, বিজেপির এই অভিযানে অংশগ্রহণ করার কথা জানিয়েছেন চাকরি প্রার্থীদের একাংশও।

এদিকে, সূত্রের খবর, এই মিছিলের জন্য পুলিশি অনুমতি দেওয়া হয়নি। কারণ, মঙ্গলবার অর্থাৎ আজ উচ্চমাধ্যমিক পরীক্ষা রয়েছে, তাই কোনরকম কর্মসূচি করা যাবে না বলেই জানিয়েছে বিধাননগর কমিশনারেট। তাই পুলিশি বাধা এলে তাতে পরিস্থিতি উত্তপ্ত হওয়ার সম্ভবনা রয়েছে বলেই মনে করছে রাজনৈতিক মহল। 

উল্লেখ্য, সম্প্রতি শিক্ষাক্ষেত্রে নিয়োগকে কেন্দ্র করে তোলপাড় রাজ্য-রাজনীতি। এসএসসি, টেট, এসএলএসটি– সহ বিভিন্ন নিয়োগকে কেন্দ্র করে প্রশ্নের মুখে পড়তে হয়েছে রাজ্য সরকারকে। অধিকাংশ ক্ষেত্রেই নিয়ম বহির্ভূতভাবে নিয়োগের অভিযোগ উঠেছে। এর জেরে পরিস্থিতি এতোটাই জটিল হয়ে উঠেছে যে, কলকাতা হাইকোর্ট এইসব মামলায় বেশিরভাগ ক্ষেত্রেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। এবার রাজ্য বিজেপিএই ‘নিয়োগ দুর্নীতি’কেই হাতিয়ার করে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে পথে নামছে। 

জানা গিয়েছে, এদিন বেলা ২ টোর  সময় করুণাময়ী সল্টলেক থেকে বিজেপির যুব মোর্চার এই মিছিল বিকাশ ভবনের দিকে যাবে। বিজেপির দাবি, এই মুহূর্তে রাজ্যে কর্মসংস্থানের সংকট দেখা দিয়েছে। এক প্রেস বিবৃতি প্রকাশ করে বিজেপি জানিয়েছে যে, ‘সরকারি ক্ষেত্রে স্কুল সার্ভিস কমিশন- এসএলএসটি, স্কুল সার্ভিস কমিশন-টেট, পাবলিক সার্ভিস কমিশন, পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল এবং অন্যান্য নিয়োগের ক্ষেত্রে অভিযোগের আঙুল উঠেছে। যা নিয়ে ব্যাপক নেতিবাচক প্রভাব পড়েছে যুবসমাজে। কারণ, এই নিয়োগগুলি যোগ্যতার ভিত্তিতে হয়নি। মোটা অংকের টাকার বিনিময়ে মন্ত্রী ও ক্ষমতাসীন দলের নেতাদের সুপারিশে ভুয়ো নিয়োগের বিরুদ্ধে চাকরিপ্রার্থীরা আন্দোলন করছেন।’