রবিবার, ০২ অক্টোবর, ২০২২

‘মান-মর্যাদা থাকলে মেট্রোতে যেন না চড়ে’! তৃণমূলকে কটাক্ষ দিলীপ ঘোষের

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ১০, ২০২২, ০৩:২৩ পিএম | আপডেট: জুলাই ১০, ২০২২, ০৩:২৩ পিএম

‘মান-মর্যাদা থাকলে মেট্রোতে যেন না চড়ে’! তৃণমূলকে কটাক্ষ দিলীপ ঘোষের
‘মান-মর্যাদা থাকলে মেট্রোতে যেন না চড়ে’! তৃণমূলকে কটাক্ষ দিলীপ ঘোষের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোকে কেন্দ্র করে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়ে গিয়েছে। রাজ্যের শাসকদল এবং বিরোধী বিজেপি শিবিরের মধ্যে চলছে কাঁদা ছোঁড়াছুঁড়ি। এই আবহে আমন্ত্রণ জানানো প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির সর্বভারতীয়-সহ সভাপতি দিলীপ ঘোষ। ফের একবার তৃণমূল কংগ্রেসকে বিঁধলেন তিনি। 

দিলীপ ঘোষ এদিন বলেন, ‘কেন্দ্র সরকার টাকা দিচ্ছে। বানিয়ে দিচ্ছে। তারা উদ্বোধন করবে। তা সত্ত্বেও রাজ্য সরকারের কেন্দ্রের টাকা দরকার। ওটা নিয়ে নিন, বাকি তো কোনও সৌজন্যবোধ নেই। এখানে রাজ্য সরকারের এত অনুষ্ঠান হয়, আমাদের কখনও একটা চিঠি দিয়েছে? আমরা তো নির্বাচিত প্রতিনিধি। এখানকার উন্নয়নে আমাদেরও অংশগ্রহণ এবং মতামত প্রয়োজন। ওদের সঙ্গে এরকম ব্যবহার করা ঠিক। তাই ঠিক করেছে কেন্দ্রীয় সরকার।’

এখানেই শেষ নয়, বিজেপির সর্বভারতীয়-সহ সভাপতি দিলীপ ঘোষ আরও বলেন, ‘শিয়ালদহ মেট্রো স্টেশন মমতা বন্দ্যোপাধ্যায় প্রস্তাব করেছিলেন। ভানু যেমন এখানে ধর্মশালা বানিয়ে দেব যমালয়ে গিয়ে বলেছিলেন, তেমনই উনি বলেন। উনি কিছু করতে পারেননি। বিজেপি করছে।’ এরপরই কটাক্ষের সুরে তিনি বলেন, ‘তৃণমূলের লোকেদের যদি মান মর্যাদা থাকে, কেন্দ্রের জিনিস নেবে না বলে মনে করে তাহলে মেট্রোতে যেন না চড়ে। তাহলেই বলব বাপের ব্যাটা।’

প্রসঙ্গত উল্লেখ্য, অনেক টালবাহানার পর, অবশেষে আগামীকাল, সোমবার শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন হতে চলেছে। আগামীকাল এই উদ্বোধন উপলক্ষে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির আসার কথা। তাঁরই উদ্বোধন করার কথা। উদ্বোধনের পর বৃহস্পতিবার থেকে যাত্রী পরিষেবা শুরু হওয়ার কথা। মেট্রো রেলেই শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পৌঁছানো যাবে এবার থেকে। এদিকে, সেই সময় কলকাতায় থাকছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী যাচ্ছেন উত্তরবঙ্গ সফরে। 

শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ না জানানোর জন্য ইতিমধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে অসৌজন্যের রাজনীতি করার অভিযোগ তুলেছেন রাজ্যের পরিবহন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তবে, তৃণমূল কংগ্রেসের এই অভিযোগ মানতে নারাজ গেরুয়া শিবির। বঙ্গ বিজেপির দাবি, কেন্দ্র সরকার সব ক্ষেত্রেই সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। কিন্তু রাজ্য সেটা করে না। সার্বিকভাবে শিয়ালদহ মেট্রো স্টেশন চালু হওয়া যেমন বড় খবর হওয়ার পাশাপাশি সুখবর মেট্রোর নিত্যযাত্রীদের জন্য, ঠিক সেইভাবেই এর উদ্বোধনের আগে জোর চর্চা শুরু হয়েছে একে ঘিরে।