সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

ছেলেবেলার স্মৃতিতে ডুব! আঁকশি দিয়ে খেজুর পাড়লেন দিলীপ ঘোষ, দেখুন ভিডিও

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ৫, ২০২২, ০৮:০০ পিএম | আপডেট: জুন ৬, ২০২২, ০২:১১ এএম

ছেলেবেলার স্মৃতিতে ডুব! আঁকশি দিয়ে খেজুর পাড়লেন দিলীপ ঘোষ, দেখুন ভিডিও
ছেলেবেলার স্মৃতিতে ডুব! আঁকশি দিয়ে খেজুর পাড়লেন দিলীপ ঘোষ, দেখুন ভিডিও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তাঁর পরিচিতি দাপুটে রাজনীতিক হিসেবেই। বিরোধীদের কড়া ভাষায় আক্রমণ করতে বিন্দুমাত্র দ্বিধাবোধ করেন না। তাঁর মন্তব্য নিয়ে কে কী ভাবল, বা তার মন্তব্যের জেরে কী হতে পারে, সে বিষয়ে তিনি কখনই ভাবিত নন। তিনি যা মনে করেন, তাই বলেন চাঁছাছোলা ভাষায়। হ্যাঁ ঠিকই ধরেছেন, কথা হচ্ছে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে নিয়েই। তবে, এদিন এই দিলীপ ঘোষকেই পাওয়া গেল সম্পূর্ণ ভিন্ন মেজাজে। আঁকশি হাতে খেজুর পাড়লেন বিজেপির এই দাপুটে নেতা।  

গাছ থেকে খেজুর পাড়ার সেই ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন দিলীপ ঘোষ নিজেই। শুধু ভিডিও শেয়ার করাই নয়, ভিডিও ক্যাপশনে উঠে এসেছে বিজেপি নেতার শৈশবের স্মৃতিও। শৈশবের কথা শেয়ার করে দিলীপ ঘোষ ক্যাপশনে লিখেছেন, ‘ছোটবেলায় গ্রামের বাড়িতে এইভাবেই খেজুর পাড়তাম। আধ কাঁচা খেজুরের ছড়ায় নুন জল ছিটিয়ে রাখতাম। অদ্ভুতভাবে পেকে যেত সেগুলো। আজ নিউটাউনে দেশি খেজুরের গাছে খেজুর দেখে পাড়তে ইচ্ছে হল। পুষ্টিগুণে ভরপুর গ্রামবাংলার এই দেশি খেজুরগুলি।’

কাজের ব্যস্ততা তো সবসময়ই রয়েছে। তাও আবার তাঁর মতো একজন দাপুটে নেতার উপর দায়িত্ব আরও অনেক বেশি। কিন্তু কাজ যতোই থাক না কেন, শরীর চর্চা করতে তিনি কোনদিন ভোলেন না। রবিবারও তার ব্যতিক্রম হয়নি। এদিন সকালে নিউটাউনের ইকো পার্কে হাঁটতে যান বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানেই ওই খেজুর গাছটি ছিল। সেই গাছ থেকেই আঁকশি হাতে খেজুর পাড়েন তিনি। 

বিতর্ক মানেই দিলীপ ঘোষ। চাঁছাছোলা মন্তব্য, কখনও তীব্র কটাক্ষে দিলীপ ঘোষের জুড়ি মেলা ভার। সম্প্রতি বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতিকে তাঁর মন্তব্যে লাগাম টানার কড়া নির্দেশ দেওয়া হল কেন্দ্রীয় নেতৃত্বের পক্ষ থেকে। সংবাদমাধ্যমের সামনে মুখ খোলার সময় তাঁকে সংযত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কেন্দ্রের পক্ষ থেকে পরিষ্কারভাবে জানানো হয়েছে যে, ‘দিলীপ ঘোষের মন্তব্যে অস্বস্তিতে পড়তে হয়েছে দলকে।’ এক কথায় সেন্সর করা হল দিলীপ ঘোষকে। তাঁকে সেন্সর করল দল। সেই সঙ্গে চিঠি পাঠিয়ে বিশেষভাবে সতর্ক করা হল তাঁকে। জানা গিয়েছে, আপাতত সংবাদমাধ্যমে দল নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে পারবেন না তিনি। চিঠিতে স্পষ্ট উল্লেখ করা হয়েছে যে, সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার নির্দেশেই দিলীপ ঘোষকে সেন্সর করা হল।

কিন্তু দিলীপ ঘোষ স্পষ্ট জানিয়েছেন, তিনি হাঁটবেন নিজের রাস্তাতেই। একেবারে নিজের শর্তেই চলেন তিনি। এর আগেও একবার দিলীপ ঘোষকে ঝাড়গ্রামের কুলিয়ানে বাতাবি লেবু পাড়তে দেখা গিয়েছিল। আবার কিছুদিন আগেই বকখালিটে ক্রিকেট খেলতেও দেখা গিয়েছিল বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতিকে।