শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

‘মেট্রো রেল যে নকশা তৈরি করেছিল, সেটি বদলে দিয়েছে তৃণমূল’! বিস্ফোরক দাবি দিলীপ ঘোষের

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১২, ২০২২, ১২:২৫ পিএম | আপডেট: মে ১২, ২০২২, ০৬:৩৯ পিএম

‘মেট্রো রেল যে নকশা তৈরি করেছিল, সেটি বদলে দিয়েছে তৃণমূল’! বিস্ফোরক দাবি দিলীপ ঘোষের
‘মেট্রো রেল যে নকশা তৈরি করেছিল, সেটি বদলে দিয়েছে তৃণমূল’! বিস্ফোরক দাবি দিলীপ ঘোষের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চলছে মেট্রো প্রকল্পের কাজ, আর সেই কাজ চলাকালীন ফের একবার বউবাজার দুর্গা পিটুরি লেনে ফাটল দেখা দিল। ফের ঘরছাড়া অনেকেই। এই পরিস্থিতিতে মেট্রোরেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন সাধারণ মানুষ। এদিকে, এই ঘটনাতেও লাগল রাজনীতির রং। এই ঘটনায় এবার সরাসরি তৃণমূল কংগ্রেসকে দায়ী করলেন বিজেপির সর্বভারতীয়-সহ সভাপতি দিলীপ ঘোষ। 

এদিন দুর্গাপুরে একটি চা চক্রে যোগ দিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘এর জন্য মেট্রো রেল দায়ী নয়। মেট্রো রেল যে প্ল্যান করেছিল, সেটাকে তৃণমূলের নেতারাই জোর করে বউবাজার দিয়ে ঘুরিয়ে দিয়েছিলেন। তড়িঘড়ি করার জন্য হয়ত কিছু খুঁত রয়েছে ওখানে, তাই বারবার এই ধরনের ঘটনা ঘটছে। মানুষকে ভয়ে ভয়ে থাকতে হচ্ছে। খুবই দুর্ভাগ্যের। একে তো মানুষকে সুরক্ষা দিতে পারছেন না। তারপর আপনাদের ভুলের জন্য মানুষ আজ সমস্যায় রয়েছে।’

এদিকে, বৃহস্পতিবার সকালেও বউবাজারে একটি সোনার দোকানে নতুন করে ফাটল দেখা দেয়। জানা গিয়েছে, ২০১৯ এও এই দোকানে ফাটল দেখা দিয়েছিল। এই মুহূর্তে বউবাজার দুর্গা পিটুরি লেনে ঘরছাড়া ২০টি পরিবারের অন্তত ৮২ জন মানুষ। যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে বুধবার রাতে মাইকে প্রচার করে এলাকাটি ফাকা করে দেওয়া হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে এখানকার ওই ঘরছাড়া মানুষজন তাঁদের প্রয়োজনীয় নামমাত্র জিনিস নিয়ে বেরিয়ে আসেন ঘর থেকে। জানা গিয়েছে,  তাঁদের স্থানীয় একটি হোটেলে থাকা-খাওয়ার বন্দোবস্ত করা হয়।

এদিন সকালে ঘটনাস্থল পরিদর্শনে আসেন মেয়র ফিরহাদ হাকিম, তাপস রায়। গোটা ঘটনাটির জন্য মেট্রো রেল কর্তৃপক্ষের উদাসীনতাকেই দায়ী করেছেন তৃণমূল নেতা তাপস রায়। তবে, ফিরহাদ হাকিম জানিয়েছেন যে, এই মুহূর্তে একে অপরের উপর দোষ না চাপিয়ে অবিলম্বে মেট্রো রেল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসে সমাধান বার করতে হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, আড়াই বছর পর ফের ফাটল আতঙ্ক ফিরে এল বউবাজারে। মেট্রো প্রকল্পের পাশে একাধিক বাড়ি ছাড়াও এবার ফাটল ধরেছে রাস্তায়। ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি খতিয়ে দেখছেন মেট্রো রেলের আধিকারিকরা।