মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

পুলিশ হয়েও বাড়িতে বসে থাকছেন কেউ কেউ, এভাবে চলবে না! কড়া বার্তা মমতার

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২, ০৮:৪০ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২, ০২:৪০ এএম

পুলিশ হয়েও বাড়িতে বসে থাকছেন কেউ কেউ, এভাবে চলবে না! কড়া বার্তা মমতার
পুলিশ হয়েও বাড়িতে বসে থাকছেন কেউ কেউ, এভাবে চলবে না! কড়া বার্তা মমতার

বাগুইআটি কাণ্ডে ওসি ক্লোজ-সাসপেন্ড আইও। আর গোটা ঘটনায় নিহতদের পরিবার পুলিশি নিস্ক্রিয়তার অভিযোগ তোলায় যারপরণাই ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাফ জানিয়ে দিলেন, “পুলিশ হয়েও কেউ কেউ বাড়িতে বসে থাকছেন। এভাবে চলবে না”। 

মঙ্গলবারই সামনে এসেছে বাগুইআটির জোড়া খুন কাণ্ড। আর তারপরেই তোলপাড় প্রশাসনিক মহল থেকে রাজ্য রাজনীতি। এর মধ্যেই এদিন প্রশাসনিক বৈঠক ছিল মুখ্যমন্ত্রীর। আর সেই বৈঠকে বাগুইআটি কাণ্ডের কথা উঠতেই রীতিমতো ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী। বৈঠকে উপস্থিত ডিজি-কে সাফ নির্দেশ দেন অপরাধীদের রেয়াত না করার। এদিকে, জোড়া খুন কাণ্ড সামনে আসার পরই উত্তেজিত জনতা অভিযুক্তের বাড়ি ভাঙচুর করে। ভাঙচুর করা হয় অভিযুক্তের আত্মীয়র বাড়িঘরও। এই অবস্থায় খাস কলকাতার বুকে আইনশৃঙ্খলার এই পরিমাণ অবনতি মেনে নিতে নারাজ মুখ্যমন্ত্রী। 

ইতিমধ্যেই গোটা ঘটনায় তিনি সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছেন। তবে, শুধু তদন্তের নির্দেশ দিয়েই চুপ করে বসে থাকেননি তিনি। নিহতদের বাড়িতে পাঠিয়েছেন রাজ্যের মন্ত্রী সুজিত বসুকে। এমনকি গিয়েছিলেন বিধাননগরের পুলিশ কমিশনার সুপ্রতিম সরকারও। এমনকী তদন্তভার পেয়েই নিহতদের বাড়িতে গিয়ে তাদের পরিবারের সদস্যদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করেন সিআইডি-র গোয়েন্দারা।

একদিকে যখন এই ঘটনা ঘটছে, সেই সময় পুলিশি নিস্ক্রিয়তা নিয়ে রীতিমতো উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। শুধু বাগুইআটি কাণ্ড নিয়েই নয়, মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠক থেকে পুলিশের কাজে রীতিমতো ক্ষোভ প্রকাশ করেন। সূত্রের খবর, পুলিশের কাছে কেন সিবিআই-র গতিবিধি সংক্রান্ত খবরাখবর নেই, সেই প্রশ্নও এদিনের বৈঠক থেকে তোলেন মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।