মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

পঞ্চায়েত নির্বাচনের আগে আবারও জেলা সফরে মুখ্যমন্ত্রী! বড় ঘোষণা করতে পারেন সুন্দরবন নিয়ে

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০৯:৪০ এএম | আপডেট: নভেম্বর ২৯, ২০২২, ০৩:৪০ পিএম

পঞ্চায়েত নির্বাচনের আগে আবারও জেলা সফরে মুখ্যমন্ত্রী! বড় ঘোষণা করতে পারেন সুন্দরবন নিয়ে
পঞ্চায়েত নির্বাচনের আগে আবারও জেলা সফরে মুখ্যমন্ত্রী! বড় ঘোষণা করতে পারেন সুন্দরবন নিয়ে

সামনে পঞ্চায়েত ভোট। তাই অবশ্যই পঞ্চায়েত ভোটের আগে নজর দিতেই হবে ভোট ব্যাংকের দিকে। তাই এবার মঙ্গলবার থেকে দুদিনের সুন্দরবন সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সফর  থেকে সুন্দরবন নিয়ে বড় ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নবান্ন সূত্রে খবর, আজ কলকাতা থেকে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। ডুমুরজলা হেলিপ্যাড থেকে সরাসরি হেলিকপ্টারে করে নামবেন বসিরহাট পুলিশ জেলার সামসের নগর হেলিপ্যাড গ্রাউন্ডে। সেখান থেকেই যোগ দেবেন শামসের নগরের প্রতিমা বন্দ্যোপাধ্যায়ের ক্রীড়া ময়দানের একটি সভায়। আসলে সবার থেকে বেশ কিছু প্রকল্পের কথা মুখ্যমন্ত্রী জানাতে পারেন বলে নবান্ন সূত্রে খবর।

জানা গিয়েছে এদিনের সব প্রশাসনিক সভা থেকে কন্যাশ্রী সহ লক্ষ্মীর ভান্ডার এবং অন্যান্য যে সমস্ত প্রকল্প রয়েছে তার উপভোক্তাদের তিনি নিজের হাতে বিভিন্ন প্রকল্পের সুবিধা তুলে দেবেন। এছাড়াও রাজ্য সরকারের যে সামাজিক প্রকল্পগুলি রয়েছে সেই প্রকল্পের সুবিধা উপভোক্তা ঠিকমতো পাচ্ছেন কিনা কারোর কোন সমস্যা রয়েছে কিনা সে বিষয়ক খোঁজখবর নেবেন মুখ্যমন্ত্রী।

এদিকে এরপর ময়দান সংলগ্ন এলাকায় বনবিবি মন্দিরে প্রকৃতি পুজো করার কথা রয়েছে মুখ্যমন্ত্রী তারপর হাসনাবাদের টাকি এরিয়ান ক্লাব ফুটবল গ্রাউন্ডে যাবেন তিনি। সেখানে রাতে থেকে বুধবার টাকি থেকেই সরাসরি ফের ডুমুরজোলা হেলিপ্যাড গ্রাউন্ড এর উদ্দেশ্যে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। স্বচ্ছ ভাবমূর্তির দিকে জোর দিয়েছে তৃণমূল কংগ্রেস। এছাড়াও দলীয় কোন্দল রুখতে বারবার বার্তা দেওয়া হয়েছে শীর্ষ নেতৃত্বের তরফে। তাই কোনভাবেই যাতে দলের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে না আসে সেই বিষয়ে বারবার হুঁশিয়ারি দিচ্ছেন শীর্ষ নেতৃত্বরা।

ইতিমধ্যেই নদীয়ায় গিয়ে প্রশাসনিক বৈঠক ছেড়েছেন মুখ্যমন্ত্রী। সেখানেও একাধিক নির্দেশ দিয়েছেন তিনি। এবার সুন্দরবনে প্রশাসনিক বৈঠক করবেন। মঙ্গলবার এর অনুষ্ঠান মঞ্চ থেকে বেশ কিছু ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী বলে মনে করা হচ্ছে।