মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

‍‍`লোভ করো না, লোভের থেকে মনুষ্যত্বের দাম বেশি‍‍`! শিশু দিবসে আর কী বার্তা দিলেন মমতা?

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২, ০১:২৯ পিএম | আপডেট: নভেম্বর ১৪, ২০২২, ০৭:৩০ পিএম

‍‍`লোভ করো না, লোভের থেকে মনুষ্যত্বের দাম বেশি‍‍`! শিশু দিবসে আর  কী বার্তা দিলেন মমতা?
‍‍`লোভ করো না, লোভের থেকে মনুষ্যত্বের দাম বেশি‍‍`! শিশু দিবসে আর কী বার্তা দিলেন মমতা?

লোভ করোনা, লোভের থেকে মনুষ্যত্বের দাম অনেক বেশি। শিশু দিবসের দিন এমনটাই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তরুণের স্বপ্ন প্রকল্পের এক বিশেষ অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী। সেখানেই নতুন প্রজন্মের প্রতি এই বার্তা দেন তিনি।

এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তরুণের স্বপ্ন প্রকল্পের আওতাধীন ছাত্র-ছাত্রীদের হাতে স্মার্টফোন তুলে দেওয়া হয়। সেখানেই ভবিষ্যৎ প্রজন্মের প্রতি নতুন বার্তা দেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে এই মঞ্চ থেকে শিক্ষক নিয়োগ দুর্নীতির ঘটনায় পাল্টা বিরোধীদের নিশানা করেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, "লোভ করো না। লোভের থেকে মনুষ্যত্বের দাম বেশি। তাই আমরা ভালো ভাবব, ভালো মনে থাকব, খোলামেলা মনে থাকব। সকালে ঘুম থেকে উঠে বলুন যতই বিপদ আসুক না কেন, আমি ভালো থাকব। কোনও সংকটে ভয় পাবেন না। সাহসীভাবে লড়াই করারই আমার কাজ। বাংলার ছাত্ররা সারা বিশ্বকে দেখাবে আমরাই করি, আমরাই লড়ি। বাংলা বিরোধী কাজ নয়, বাংলার উন্নয়ন নিয়ে দিল্লিতে কুটকাচালি করা নয়।"

মুখ্যমন্ত্রী আরও জানান, "আগে আমাদের ছাত্রছাত্রীরা কম নম্বর পেত। এখন কেউ ৯০, কেউ ৯৯ নম্বর পাচ্ছে। অন্যান্য বোর্ডের পড়ুয়াদের সঙ্গে তবেই তো প্রতিযোগিতায় আসতে পেরেছে তারা। আমি ক্ষমতায় এসেই তাই নম্বর বাড়ানোর নির্দেশ দিই।"

একইসঙ্গে নিয়োগ দুর্নীতি নিয়ে সরব হয়ে বিরোধীদের নিশানা করে মুখ্যমন্ত্রী জানান, "হাঁটতে গিয়ে হোঁচট খেলে আমরা থেমে যাই আবার ঠিক হয়ে গিয়ে হাঁটি। যারা শিক্ষা নিয়ে একটা ইস্যুকে কেন্দ্র করে বলে চলেছে। যদি কোনও ভুল ভ্রান্তি কেউ করে তা শুধরে নেওয়া হবে। আইন আইনের পথে চলবে। কিন্তু, কিছু লোক বাংলাকে ভালোবাসে না তাই কুৎসা অপপ্রচার করে চলেছে। সব তথ্য সত্য নয়। তথ্য ভালো করে যাচাই করে নেবেন। কিছু মানুষ বাংলাকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে। রাজ্যের বিরুদ্ধে কুৎসা করা হচ্ছে।"