সোমবার, ০৬ মে, ২০২৪

শুভেন্দুকে চা খাওয়ার প্রস্তাব মমতার! জবাবে কী জানালেন বিরোধী দলনেতা?

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ০৬:৩৭ পিএম | আপডেট: নভেম্বর ২৬, ২০২২, ০১:৪১ এএম

শুভেন্দুকে চা খাওয়ার প্রস্তাব মমতার! জবাবে কী জানালেন বিরোধী দলনেতা?
শুভেন্দুকে চা খাওয়ার প্রস্তাব মমতার! জবাবে কী জানালেন বিরোধী দলনেতা?

একসময় মুখ্যমন্ত্রীর দলেরই সেনাপতি ছিলেন শুভেন্দু অধিকারী। কিন্তু সময়ের সঙ্গে রাজনৈতিক প্রেক্ষাপট বদলেছে। আজ সেই শুভেন্দু অধিকারী বিরোধী দলনেতা। রাজনৈতিক ময়দানে একে অপরকে বাক্যবানে বিদ্ধ করছেন হামেশাই। কিন্তু তার মধ্যেও শুক্রবার বিধানসভায় দেখা গেল সৌজন্যতার ছবি। বিরোধী দলনেতাকে চা খাওয়ার আমন্ত্রণ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে সাড়া দিয়ে সৌজন্য সাক্ষাৎ ছাড়েন শুভেন্দু অধিকারী। মাত্র ৩-৪ মিনিটের জন্য মুখ্যমন্ত্রীর ঘরে যান তিনি। তখনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাকে চা খাওয়ার জন্য প্রস্তাব দেন। কিন্তু সৌজন্য সাক্ষাৎ সারলেও চা অবশ্য খাননি বিরোধী দলনেতা। অধিবেশনের ব্যস্ততার জন্য চা খাওয়া হয়নি বলে জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, "মুখ্যমন্ত্রী সৌজন্য দেখিয়েছেন আমরা শিষ্টাচার রক্ষা করেছি"। বিধানসভায় এই ধরনের ফ্লোর কো-অর্ডিনেশন থাকা প্রয়োজন বলেও জানিয়েছেন তিনি। রাজ্যের উন্নয়নের স্বার্থে কোথাও যেতে হলে সেখানেও তিনি যাবেন বলে জানান এদিন।

এদিকে এই সৌজন্য সাক্ষাৎ ঘিরে উত্তাল রাজ্য রাজনীতি। সংশ্লিষ্ট মহলের মতে, বঙ্গ রাজনীতিতে সৌজন্য বিনিময় বরাবরের ঐতিহ্য। রাজনীতিতে রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সুসম্পর্ক না থাকলেও সৌজন্য সাক্ষাতে বারবার তাদের এক হতেও দেখা গিয়েছে। এদিকে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের অসুস্থতাতেও তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।