মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

গান্ধীরূপি অসুর! তীব্র বিরক্তি প্রকাশ করে মুখ খুললেন মমতা

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২, ০৬:৩৫ পিএম | আপডেট: অক্টোবর ১৪, ২০২২, ১২:৩৫ এএম

গান্ধীরূপি অসুর! তীব্র বিরক্তি প্রকাশ করে মুখ খুললেন মমতা
গান্ধীরূপি অসুর! তীব্র বিরক্তি প্রকাশ করে মুখ খুললেন মমতা

গান্ধীজির আদলে অসুর! এই নিয়ে জোর সমালোচনা শুরু হয়েছিল রাজ্য রাজনীতিতে। এবার এই প্রসঙ্গে সরব হলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় বিজেপিকে নিশানা করে গোটা ঘটনার তীব্র নিন্দা করলেন মুখ্যমন্ত্রী।

এবার পুজোয় কসবার এক পুজো প্যান্ডেলে গান্ধীজির আদলে তৈরি করা হয়েছিল অসুরকে। পরে অবশ্য বিতর্কের মুখে পড়ে গোঁফ দাড়ি লাগিয়ে পরিস্থিতির সামাল দেওয়া হয়েছিল। কিন্তু এই নিয়ে বিতর্ক হয়েছিল বিস্তর। কসবা থানায় গিয়ে বিক্ষোভ দেখিয়েছিল কংগ্রেস। এবার এই প্রসঙ্গেই মুখ খুললেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার আলিপুরের ‘উত্তীর্ণ’ স্টেডিয়ামে ভবানীপুর বিধানসভা কেন্দ্রের বিজয়া সম্মিলনীতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, ”অনেক রাজনৈতিক নেতারা বলেন, এখানে নাকি মমতা বন্দ্যোপাধ্যায় পুজো করতে দেন না। এখন আমি বলি, আপনারা দুর্গাপুজো করছেন আর সেখানে গান্ধীজিকে অসুর বানিয়েছেন? জনতা ঠিক শাস্তি দেবে। সেই দিন থেকেই আমি ব্যথিত হয়ে আছি। কিছু বলতে পারিনি। আমরা তো এখানে শান্তিতে দুর্গাপুজো করেছি"।

https://www.facebook.com/MamataBanerjeeOfficial/videos/1795289294140788/

এখানেই না থেমে মুখ্যমন্ত্রী প্রশ্ন তুলে বলেন, "গান্ধীজিকে আপনারা দেশের নেতা মানেন কি মানেন না?গান্ধীজিকে মা দুর্গার অসুর বানিয়ে দিলেন?" মুখ্যমন্ত্রীর কথায়, "আমি বললাম পুলিশকে। তারা গিয়ে ব্যবস্থা নিল। শেষে ওই জায়গায় আবার অসুর বানাল। শান্তিতে পুজো হোক, এটাই আমি  চাইছিলাম।"