মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

পুজোয় খুব বেশি নয়, অল্প বৃষ্টিই দাও মা! দেবী দুর্গার কাছে প্রার্থনা মুখ্যমন্ত্রীর

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৭:২৯ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০১:২৯ এএম

পুজোয় খুব বেশি নয়, অল্প বৃষ্টিই দাও মা! দেবী দুর্গার কাছে প্রার্থনা মুখ্যমন্ত্রীর
পুজোয় খুব বেশি নয়, অল্প বৃষ্টিই দাও মা! দেবী দুর্গার কাছে প্রার্থনা মুখ্যমন্ত্রীর

প্রথমদিকে বৃষ্টি হবে না জানানো হলেও সোমবার আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয় পুজোয় সপ্তমী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বঙ্গে। আর এই নিয়েই এবার পূজো উদ্বোধন করতে গিয়ে দেবী দুর্গার কাছে বেশি বৃষ্টি না হওয়ার জন্য প্রার্থনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন খিদিরপুর ২৫ পল্লীতে উদ্বোধন করতে গিয়ে পুজোয় যাতে অল্প বৃষ্টি হয় তা নিয়ে প্রার্থনা করলেন মুখ্যমন্ত্রী।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে এদিন জানানো হয়েছে, ২ অক্টোবর অর্থাৎ সপ্তমী থেকে বৃষ্টি বাড়বে বঙ্গে। বিশেষ করে কলকাতা ও তার সংলগ্ন অঞ্চলে এবং উপকূলবর্তী এলাকায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই খবর মুখ্যমন্ত্রীর কানে যেতেই পূজো উদ্বোধন করতে করতেই দেবী দুর্গার কাছে প্রার্থনা করলেন তিনি পুজোয় যেন বেশি বৃষ্টিপাত না হয়।

এদিন খিদিরপুর ২৫ পল্লীর উদ্বোধন করতে এসে প্রার্থনা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,  "মা পুজোয় খুব বেশি বৃষ্টি দিও না। অল্প বৃষ্টিই দাও, কেননা, অনেক বিদেশি পর্যটকেরা শহরে এসেছেন, পুজো দেখবেন বলে। তাঁদের খুব অসুবিধা হবে"। 

করোনা কাটিয়ে দু‍‍`বছর পর চলতি বছরের ধুমধাম করে হতে চলেছে রাজ্যজুড়ে দুর্গাপুজো। তার ওপর ইউনেস্কোর হেরিটেজ স্বীকৃতি পাওয়ায় এ বছরের পুজো আরো বেশি বিশেষ হয়ে উঠেছে। এর মধ্যে বৃষ্টির ভ্রুকুটি সমস্ত আনন্দকে যে মাটি করে দেবে তা বলাই বাহুল্য। তাই সেই কারণেই দেবী দুর্গার কাছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থনা করেন বৃষ্টি হলেও যেন খুব বেশি না হয়।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, পূর্ব মধ্য এবং উত্তর পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যে কারণে অষ্টমী থেকে বৃষ্টি বাড়তে পারে বঙ্গে।কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী জেলাগুলিতেও। সপ্তমীর পর থেকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও।