মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

কি অপরাধ ওর? ফের সৌরভের পাশে দাঁড়িয়ে কেন্দ্রকে নিশানা মমতার

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২, ০৭:২৪ পিএম | আপডেট: অক্টোবর ২১, ২০২২, ০১:২৪ এএম

কি অপরাধ ওর? ফের সৌরভের পাশে দাঁড়িয়ে কেন্দ্রকে নিশানা মমতার
কি অপরাধ ওর? ফের সৌরভের পাশে দাঁড়িয়ে কেন্দ্রকে নিশানা মমতার

বিসিসিআইয়ের সভাপতি পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায় কে সরিয়ে দেওয়া নিয়ে তুঙ্গে রাজ্য রাজনীতি। আর এই নিয়ে সব থেকে বেশি সরব হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঙালির আবেগ সৌরভ গঙ্গোপাধ্যায়কে কি কারণে বিসিসিআই-এর সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হলো তা নিয়ে বারবার প্রশ্ন তুলেছেন তিনি। এদিন বিমানবন্দর থেকে ফের একবার সেই বিষয়েই সরব হলেন মুখ্যমন্ত্রী।

এদিন জানান তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের হয়ে মা কালীর কাছে প্রার্থনা করেছেন। তিনি বলেন, "আমি সৌরভের দীর্ঘ জীবন কামনা করি। ওর পরিবারের সুন্দর জীবন কামনা করি। আমরা লজ্জিত। আজ আমাদের হাতে ক্ষমতা নেই, ওদের হাতে ক্ষমতা তাই সৌরভকে বিসিসিআই সভাপতি হতে দিল না। কে বলতে পারে ভবিষ্যতের সৌরভ এ আবার যাবে সেখানে সেদিন হয়তো তোমাদের হাতে ক্ষমতা থাকবে না। মায়ের কাছে এই প্রার্থনাই করি"।

এরপরেই সৌরভ গাঙ্গুলীর পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুরোধ করে মুখ্যমন্ত্রী বলেন, "আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি সৌরভকে আইসিসির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দেওয়া হোক। বাংলার ছেলে বলেই সৌরভকে আইসিসির চেয়ারম্যান হতে দেওয়া হল না। শরৎ পাওয়ার ছিলেন জগমোহন ডালমিয়া ছিলেন সৌরভ এখানে বিসিসিআই তে ছিল। সুপ্রিম কোর্ট সৌরভ ও অমিত শাহের ছেলে জয়ের সাহেব এই পদের মেয়াদ বাড়িয়েছিল কিন্তু একজন থেকে গেল আর অন্যজন বাদ চলে গেল"। এরপরেই এই ঘটনা প্রসঙ্গে মমতা প্রশ্ন তুলেছেন, "কি অপরাধ ওর"?

প্রসঙ্গত, ভারত থেকে এখনো আইসিসির চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য কারণ নামই পাঠানো হয়নি। এই নিয়ে সরব হয়ে মমতা কেন্দ্রকেই নিশানা করেছেন। তার দাবি, "আইসিসিতে ভারতের চেয়ারম্যান হলো না ভারত লড়লে কেউ আর জিততে পারে না আইসিসি তে ভারতের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ।"