রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

আজই রাজ্যপাল পদে শপথ নিলেন সিভি আনন্দ বোস, নয়া রাজ্যপালকে স্বাগত জানাতে রসগোল্লা উপহার মুখ্যমন্ত্রীর

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ১১:০২ এএম | আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ০৫:০২ পিএম

আজই রাজ্যপাল পদে শপথ নিলেন সিভি আনন্দ বোস, নয়া রাজ্যপালকে স্বাগত জানাতে রসগোল্লা উপহার মুখ্যমন্ত্রীর
আজই রাজ্যপাল পদে শপথ নিলেন সিভি আনন্দ বোস, নয়া রাজ্যপালকে স্বাগত জানাতে রসগোল্লা উপহার মুখ্যমন্ত্রীর

আগের রাজ্যপালের সঙ্গে সম্পর্ক মোটেও ভালো ছিল না রাজ্যের। তবে এবারের নয়া রাজ্যপালের সঙ্গে সম্পর্ক সুমধুর করতে বদ্ধ পরিকর রাজ্য। তাই শপথ গ্রহণের দিন সকাল সকাল এক হাড়ি রসগোল্লা পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের নয়া ফার্স্ট সিটিজেনকে বিশেষ উপহার পাঠালেন মুখ্যমন্ত্রী। সি ভি আনন্দ বোসের জন্য নীল হাঁড়িতে রসোগোল্লা পাঠালেন মুখ্যমন্ত্রী। হাঁড়িতে রয়েছে ১০০টি রসোগোল্লা। রাজভবনে সকাল ১০টা নাগাদ পৌঁছল মমতার সেই উপহার।২৬ টাকা করে সেই রসোগোল্লা দু‍‍`টি নীল সাদা হাঁড়িয়ে রাজভবনে পাঠানো হচ্ছে। মুখ্যমন্ত্রীর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

মঙ্গলবার কলকাতা বিমানবন্দরে তাকে স্বাগত জানাতে জান রাজ্যের পুর মন্ত্রী ফিরহাদ হাকিম, শিল্পমন্ত্রী শশী পাঁজা, মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী সহ বিধান নগরের পুলিশ কমিশনার গৌরব শর্মা। জানা গিয়েছে, আজ সকাল পৌঁনে ১১ নাগাদ শপথ নেবেন রাজ্যের নয়া রাজ্যপাল সি ভি আনন্দ বোস। নবান্ন সূত্রে খবর, বাংলার গর্ব রসগোল্লা দিয়ে রাজ্যপালকে স্বাগত জানাতে চলেছে সরকার।

ভোট পরবর্তী হিংসা হোক কিংবা শিক্ষায় দুর্নীতি,  একের পর এক ইস্যুতে রাজভবনের সঙ্গে সংঘাতে জড়িয়েছে নবান্ন। আগের রাজ্যপাল জগদিপ ধনকরের সঙ্গে মোটেও সম্পর্ক ভালো ছিল না রাজ্যের। তবে এবার কি হয় সেটা অবশ্য দেখার।

যদিও নতুন রাজ্যপাল আগেই ইঙ্গিত দিয়েছেন, কারও উত্তরসূরি হিসেবে নন, তিনি নিজের ধরণেই চলবেন। কিন্তু গত বছর রাজ্যে বিধানসভা ভোট-পরবর্তী হিংসার অভিযোগ ওঠার পর দিল্লির একটি স্বেচ্ছাসেবী সংস্থা তাদের একটি ফ্যাক্ট ফাইন্ডিং টিম বাংলায় পাঠিয়েছিল। সেই দলের সদস্যদের তালিকায় নাম ছিল অবসরপ্রাপ্ত আইএএস আনন্দ বোসেরও।

রাষ্ট্রপতি ভবন থেকে বিজ্ঞপ্তি জারি করে কেরল ব্যাচের প্রাক্তন আইএএস অফিসার সি ভি আনন্দ বোসকে স্থায়ী রাজ্যপালের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করা হয়। গত বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবন থেকে তাঁর নিয়োগের চিঠি প্রকাশিত করা হয়েছিল।এর আগে সি ভি আনন্দ বসু মেঘালয় সরকারের উপদেষ্টা পদের দায়িত্ব সামলেছেন সি ভি আনন্দ বোস। তারও আগে কেরলের মুখ্যমন্ত্রীর সচিব হিসাবে কাজ করেছেন। কেরলের বিভিন্ন সরকারি দফতরের সচিব হিসাবে দায়িত্ব পালন করেছেন।