রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

পারিবারিক অনুষ্ঠানে আমন্ত্রণ! রাজ্যপালের ডাকে চেন্নাই যাচ্ছেন মুখ্যমন্ত্রী

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২২, ১০:৫৫ এএম | আপডেট: অক্টোবর ২৬, ২০২২, ০৪:৫৫ পিএম

পারিবারিক অনুষ্ঠানে আমন্ত্রণ! রাজ্যপালের ডাকে চেন্নাই যাচ্ছেন মুখ্যমন্ত্রী
পারিবারিক অনুষ্ঠানে আমন্ত্রণ! রাজ্যপালের ডাকে চেন্নাই যাচ্ছেন মুখ্যমন্ত্রী

পশ্চিমবঙ্গের নয়া রাজ্যপাল লা গণেশনের আমন্ত্রণে এবার চেন্নাই যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে আগামী ২ নভেম্বর চেন্নাই যাচ্ছেন মুখ্যমন্ত্রী। তারপরের দিন অর্থাৎ ৩ নভেম্বর রাজ্যপালের এক ঘরোয়া অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। এরপরেই অবশ্য ফের ফিরবেন কলকাতায়।

রাজ্যপাল লা গণেশন তার পারিবারিক এক ঘরোয়া অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এই আমন্ত্রণ রক্ষা করতেই চেন্নাই যাচ্ছেন তিনি। জানা গেছে ৩ তারিখ অনুষ্ঠানে যোগ দিয়েই কলকাতায় ফিরবেন মমতা। কারণ ৫ নভেম্বর নবান্নতে ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠক রয়েছে। তাই কলকাতায় ফিরে সেই বৈঠকে যোগ দেবেন মুখ্যমন্ত্রী।

 মুখ্যমন্ত্রীর এই চেন্নাই সফর ঘিরে সংশ্লিষ্ট মহল মনে করছে, এবারের সফরে মুখ্যমন্ত্রী বেশ কিছু দক্ষিণ ভারতীয় বর্ষীয়ান নেতাদের সঙ্গে দেখা করতে পারেন। এর ফলে ওই রাজ্যে গিয়েও জনসংযোগের বিষয়ে মুখ্যমন্ত্রী নজর রাখবেন বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

প্রসঙ্গত, সোমবার কালীপুজোর দিনই মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে এসেছিলেন রাজ্যপাল। সে সময় মুখ্যমন্ত্রী স্বস্ত্রীক রাজ্যপালকে নিজে তার বাড়ি ঘুরিয়ে দেখিয়েছিলেন। এবার রাজ্যপালের পাল্টা আমন্ত্রণে চেন্নাই যাচ্ছেন তিনি। পর্যবেক্ষকদের মতে, আগের রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে অনেকটাই শীতল সম্পর্ক ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাই বাংলার রাজ্য সরকার এবং রাজ্যপালের সম্পর্কের সমীকরণ বদলাতে এই সৌজন্য বিনিময় বলে মনে করা হচ্ছে।