শুক্রবার, ১৭ মে, ২০২৪

অভিষেক-পত্নী রুজিরাকে জিজ্ঞাসাবাদ! ‘শান্তিনিকেতনে’ হাজির সিবিআই গোয়েন্দারা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১৪, ২০২২, ১২:২০ পিএম | আপডেট: জুন ১৪, ২০২২, ০৬:২৫ পিএম

অভিষেক-পত্নী রুজিরাকে জিজ্ঞাসাবাদ! ‘শান্তিনিকেতনে’ হাজির সিবিআই গোয়েন্দারা
অভিষেক-পত্নী রুজিরাকে জিজ্ঞাসাবাদ! ‘শান্তিনিকেতনে’ হাজির সিবিআই গোয়েন্দারা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এবার কয়লা পাচারকাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ সিবিআই-এর। মঙ্গলবার ভবানীপুরে অভিষেকের বাড়ি ‘শান্তিনিকেতন’-এ যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ৮ সদস্যের প্রতিনিধি দল। এই দলে রয়েছেন ২ জন মহিলা গোয়েন্দাও। এদিকে, আজই ত্রিপুরায় যাওয়ার কথা তৃণমূলের সাংসদের। 

আজ বেলা ১১ টা নাগাদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যান সিবিআই-এর আধিকারিকরা। কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে খবর, কয়লা পাচারের টাকা কোন কোন ব্যাংক অ্যাকাউন্টে গেছে? কোন কোন প্রভাবশালী ব্যক্তির কাছ থেকে টাকা এসেছিল? কারা কারা লাভবান হয়েছে? এমনই সব একাধিক প্রশ্নের উত্তর জানতে চান তদন্তকারী আধিকারিকরা রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে। তদন্তকারী আধিকারিকদের দাবি, কয়লা পাচারকাণ্ডে তাঁদের হাতে গুরুত্বপূর্ণ কিছু নতুন তথ্য এসেছে।  

সিবিআই-এর দাবি, এর আগে কয়লা পাচার মামলায় অভিষেকের স্ত্রী রুজিরা যে বয়ান দিয়েছিলেন, তার তথ্য প্রমাণে কিছু অসঙ্গতি মিলেছে। সেই কারণেই মূলত এই জিজ্ঞাসাবাদ বলেই সিবিআই সূত্রে খবর। উল্লেখ্য, কয়লা পাচারকাণ্ডে ফের জিজ্ঞাসাবাদ করতে চেয়ে গত সপ্তাহেই রুজিরা বন্দ্যোপাধ্যায়কে নোটিস দেওয়া হয়েছিল। এরপর রুজিরার পক্ষ থেকে আজ তাঁর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি মেলে। এর আগে অবশ্য অভিষেক বন্দ্যোপাধ্যায় এই কয়লা পাচার মামলায় একাধিকবার ইডি’র মুখোমুখি হয়েছেন। মূলত তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল কয়লা পাচারকাণ্ডে টাকা-পয়সার হিসেব নিয়ে। সেই সময় অভিষেক এবং রুজিরা উভয়কেই জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে তলব করা হয়েছিল।  

সেই সময় অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। তিনি জানিয়েছিলেন, করোনাকালে সন্তানদের ছেড়ে দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হওয়া সম্ভব নয় রুজিরার। কিন্তু সেই আর্জি খারিজ করে দেওয়া হয়। এরপর তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে বলা হয়, কলকাতায় রুজিরা এবং অভিষেককে জিজ্ঞাসাবাদ করা হোক। সেই সুপ্রিম নির্দেশ অনুযায়ী, এদিন রুজিরাকে জিজ্ঞাসাবাদের প্রস্তুতি নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।  

এদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আজই নির্বাচনী প্রচারে ত্রিপুরা যাওয়ার কথা। আর আজই রুজিরাকে সিবিআই-এর জিজ্ঞাসাবাদ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এমনই প্রতিক্রিয়া তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের। উল্লেখ্য, ২৩ জুন ত্রিপুরায় উপনির্বাচন। সেই কারণে আজ আগরতলায় প্রচারে যাচ্ছেন অভিষেক।