মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

বাড়ছে চিন্তা! কলকাতা বিমানবন্দরে কোভিড পজিটিভ বিদেশ ফেরত মহিলা, ভর্তি বেলেঘাটা আইডিতে

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২২, ০৫:০২ পিএম | আপডেট: ডিসেম্বর ২৬, ২০২২, ১১:০২ পিএম

বাড়ছে চিন্তা! কলকাতা বিমানবন্দরে কোভিড পজিটিভ বিদেশ ফেরত মহিলা, ভর্তি বেলেঘাটা আইডিতে
বাড়ছে চিন্তা! কলকাতা বিমানবন্দরে কোভিড পজিটিভ বিদেশ ফেরত মহিলা, ভর্তি বেলেঘাটা আইডিতে/প্রতীকী ছবি

চীনে করোনা উদ্বেগ বাড়াচ্ছে। এরমধ্যে শহর কলকাতাতেও বাড়লো উদ্বেগ। কলকাতা বিমানবন্দরে হদিশ মিলল কোভিড পজিটিভ বিদেশ ফেরত মহিলার। ইতিমধ্যেই ওই মহিলাকে বেলেঘাটা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার কবিত নমুনা পরীক্ষার জন্য ল্যাবরেটরীতে পাঠানো হবে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, কুয়ালালামপুর থেকে বুদ্ধগয়া যাচ্ছিলেন ওই মহিলা। মাঝে কলকাতায় নেমে বিমান পরিবর্তন করার কথা ছিল তার। এরমধ্যেই কলকাতা বিমানবন্দরের রেপিড টেস্ট করতেই ধরা পরল কোভিড পজিটিভ তিনি। এরপর তড়িঘড়ি তাকে ভর্তি করানো হয়, বেলেঘাটা আইডি হাসপাতালে। জানা গিয়েছে আপাতত কোন উপসর্গ নেই তার। তবে তার আরটিপিসিআর টেস্টও করা হবে।

কোভিড রিপোর্ট পজিটিভ আসতেই বিমানবন্দরে সকলের মধ্যে আতঙ্ক ছড়ায়। এরপর বিমানবন্দরে থাকা স্বাস্থ্য দফতরের আধিকারিকরা ওই মহিলার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করেন এবং পুনরায় কোভিড টেস্ট করা হয়। সেই রিপোর্টও পজিটিভ আসে। এরপরই অন্যান্য যাত্রীদের থেকে ওই মহিলাকে আলাদা করা হয় এবং কিছুক্ষণের মধ্যেই বেলেঘাটা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে বেলেঘাটা হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ওই ব্রিটিশ মহিলা নাগরিককে।

বিমানবন্দর সূত্রে খবর, ওই মহিলার সঙ্গে যে সমস্ত পার্শ্ববর্তী যাত্রীরা ছিলেন তাদেরও করোনা পরীক্ষা করা হয়েছে। তবে তাদের সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে বলেই খবর। কারো শরীরে কোন উপসর্গ মেলেনি। যদিও ঝুকি এড়াতে সকলকেই পর্যবেক্ষণে রাখা হয়েছে।