মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

শীর্ষ আদালতের বিচারাধীন হলেও বেশিদিন অপেক্ষা করা যাবে না! DA মামলায় সাফ জানালো হাইকোর্ট

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২, ০৬:৩৮ পিএম | আপডেট: নভেম্বর ১০, ২০২২, ১২:৩৮ এএম

শীর্ষ আদালতের বিচারাধীন হলেও বেশিদিন অপেক্ষা করা যাবে না! DA মামলায় সাফ জানালো হাইকোর্ট
শীর্ষ আদালতের বিচারাধীন হলেও বেশিদিন অপেক্ষা করা যাবে না! DA মামলায় সাফ জানালো হাইকোর্ট

শীর্ষ আদালতের বিচারাধীন মামলায় কিছু বলবেনা হাইকোর্ট। তবে খুব বেশিদিন অপেক্ষাও করা যাবে না। মহার্ঘ ভাতা নিয়ে মামলায় সাফ জানিয়ে দিল হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডনের সিঙ্গেল বেঞ্চ। প্রসঙ্গত ইতিমধ্যেই মহার্ঘ ভাতা মামলায় সুপ্রিম কোর্টের দারস্ত হয়েছে রাজ্য সরকার।

বকেয়া মহার্ঘ ভাতায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। এই নিয়ে ইতিমধ্যেই হাইকোর্টে হলফনামা যাওয়ার জমা দেওয়া হয়েছে রাজ্যের তরফে। এদিকে এদিন ডিএ সংক্রান্ত মামলায় শুনানি ছিল কলকাতা হাইকোর্টে। সেখানেই বিচারপতি হরিশ ট্যান্ডন জানিয়েছেন, যেহেতু সুপ্রিমকোর্টে মামলা হয়েছে তাই আপাতত হাইকোর্ট মন্তব্য করবে না। তবে খুব বেশি দেরি করা যাবে না। আগামী ৩০ নভেম্বর হাইকোর্টে এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।

প্রসঙ্গত, মহার্ঘ ভাতা মামলায় এবার সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার। অর্থাৎ মহার্ঘভাতা মামলার জল গড়ালো সর্বোচ্চ আদালত পর্যন্ত। গত ২০ মে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ রাজ্যের মুখ্য সচিব হরে কৃষ্ণ দ্বিবেদি এবং অর্থ সচিব কে নির্দেশ দিয়ে জানিয়েছিলেন চার নভেম্বর এই মামলায় হলফনামা জমা দিতে হবে রাজ্যকে। সেই মতোই হলফনামা জমা দেয় রাজ্য।

এদিকে আদালত জানিয়েছিল ৩ মাসের মধ্যে বকেয়া মহার্ঘভাতা মেটাতে হবে। কিন্তু এই রায় পুনর্বিবেচনা করার জন্য আর্জি জানিয়েছিল রাজ্য। যদিও রাজ্যে সেই আবেদন খারিজ করে দিয়েছিল আদালত। আগামী ৯ তারিখ কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানির কথা ছিল। কিন্তু তার আগেই আজকের মধ্যে আদালতে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। রাজ্যের তরফের দাবি করা হয়, আদালত অবমাননার মামলা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। তাই এই মামলায় রাজ্য সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হচ্ছে।