রবিবার, ১৯ মে, ২০২৪

বৈশাখী-মনোজিতের বিবাহ বিচ্ছেদ ঘোষণা! ‘যেকোনো দায়িত্ব নিতে পিছপা হব না’, প্রতিক্রিয়া শোভনের

চৈত্রী আদক

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২, ০৩:৫৬ পিএম | আপডেট: এপ্রিল ৬, ২০২২, ০৯:৫৬ পিএম

বৈশাখী-মনোজিতের বিবাহ বিচ্ছেদ ঘোষণা! ‘যেকোনো দায়িত্ব নিতে পিছপা হব না’, প্রতিক্রিয়া শোভনের
বৈশাখী-মনোজিতের বিবাহ বিচ্ছেদ ঘোষণা! ‘যেকোনো দায়িত্ব নিতে পিছপা হব না’, প্রতিক্রিয়া শোভনের

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ বহুদিন হয়ে গিয়েছে বৈশাখী বন্দ্যোপাধ্যায় মনোজিৎ মন্ডল-এর থেকে আলাদা থাকছেন। এতদিন তাঁদের কাগজে-কলমে বিচ্ছেদ না হলেও মনের বিচ্ছেদ অনেকদিন আগেই হয়ে গিয়েছে। কিন্তু অবশেষে কাগজে-কলমে আলাদা হলেন বৈশাখী-মনোজিৎ। বুধবার তাঁদের বিবাহ বিচ্ছেদের রায় ঘোষণা করলো আদালত। দুপক্ষের সম্মতির উপর ভিত্তি করেই আলিপুর জাজেস কোর্টের বিচারপতি রায় শোনান। তাতে বুধবার বিকেল পাঁচটার মধ্যে উভয়কে স্বাক্ষর করে ডিভোর্সের যাবতীয় কাগজপত্র নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়।

রায় ঘোষণার সময় আলিপুর জাজেস কোর্টে উপস্থিত ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ও। তবে এদিন আদালতে মনোজিৎ মন্ডল-কে উপস্থিত থাকতে দেখা যায়নি। রং মিলিয়ে সবুজ রঙের পোশাক পরে বৈশাখী-শোভন হাজির ছিলেন আদালতে। আদালতের রায় অনুযায়ী বৈশাখী ও মনোজিৎ এর একমাত্র কন্যা সন্তানের জন্য মনোজিৎ-কে প্রতি মাসে টাকা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এই প্রসঙ্গে বৈশাখী বন্দ্যোপাধ্যায় জানান, এই টাকা নিতে তিনি মোটেই রাজি ছিলেন না।

বিচ্ছেদের আগে থেকে বিগত কয়েক মাস ধরেই বৈশাখী বন্দ্যোপাধ্যায় ও শোভন চট্টোপাধ্যায় একসঙ্গে থাকা শুরু করেন। প্রায়শই সব জায়গায় তাঁদের একসঙ্গে দেখা যেত। এরপর বুধবার বৈশাখী ও মনোজিৎ এর বিবাহ বিচ্ছেদের রায় ঘোষণার পর কী প্রতিক্রিয়া দিয়েছেন শোভন চট্টোপাধ্যায়?

এই প্রসঙ্গে শোভন মনে করেন, অবশেষে মুক্তির স্বাদ পেলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এতদিন ধরে অনেক চক্রান্ত, অনেক অসভ্য পরিবেশন হয়েছে। তাই তিনি নিজেও এই দিনটার অপেক্ষায় ছিলেন। এছাড়াও তিনি জানান, “সমস্ত বিষয়ে দায়িত্ব নিতে আমি পিছপা হব না”। এমনকি তিনি কোনও অসত্য এবং দ্বিচারিতার সঙ্গে কোনওরকম আপোষ করবেন না বলেই জানিয়েছেন।

শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় ‘বন্ধুত্ব’ সব জায়গায় বহুল চর্চিত। ভিক্টোরিয়ার সামনে একসঙ্গে ঘোড়ার গাড়িতে চড়া, ময়দানে একসঙ্গে দাঁড়িয়ে গান গাওয়া অথবা নিজের বাড়ির বারান্দায় একই সুরে গলা মেলানো, সব বিষয়েই সংবাদের শিরোনামে থাকতেন শোভন-বৈশাখী জুটি। সম্প্রতি তাঁরা বেশ কিছুদিনের জন্য কাশ্মীরে গিয়েছিলেন ছুটি কাটাতে। সঙ্গে ছিল বৈশাখীর একমাত্র মেয়ে। সেই সব ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন দুজনে। এতদিন পর পুরনো বিয়ের বন্ধন থেকে মুক্তি পেয়ে খুশি বৈশাখী বন্দ্যোপাধ্যায়।