মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

পুলিশই চেয়েছিল গাড়িতে আগুন লাগুক! ফের বিস্ফোরক দিলীপ, পাল্টা জবাব শান্তনুর

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ১১:০১ এএম | আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৫:০১ পিএম

পুলিশই চেয়েছিল গাড়িতে আগুন লাগুক! ফের বিস্ফোরক দিলীপ, পাল্টা জবাব শান্তনুর
পুলিশই চেয়েছিল গাড়িতে আগুন লাগুক! ফের বিস্ফোরক দিলীপ, পাল্টা জবাব শান্তনুর

পুলিশই চেয়েছিল গাড়িতে আগুন জ্বলুক। সেই কারণেই আশেপাশে কোন পুলিশ ছিল না। মঙ্গলবার নবান্ন অভিযানে পুলিশের গাড়িতে আগুন লাগা প্রসঙ্গে এমনটাই মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। নবান্ন অভিযানে এমজি রোডে মঙ্গলবার পুলিশের গাড়িতে আগুন লেগে যাওয়ার ঘটনা ঘটে। ভর দুপুরবেলা দেখা যায় দাউ দাউ করে জ্বলছে পুলিশের গাড়ি। আর এই প্রসঙ্গে পুলিশ প্রশাসনের দিকেই আঙ্গুল তুললেন তিনি।

বিজেপির নবান্ন ও অভিযান ঘিরে মঙ্গলবার রণক্ষেত্রের চেহারা নিয়েছিল কলকাতা এবং হাওড়া। বিশেষ করে হাওড়ার সাঁতরাগাছি এলাকায় ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। পুলিশ ও বিজেপি কর্মীদের ধস্তাধস্তি পৌঁছেছিল চরম পর্যায়ে। এমনকি লালবাজার পর্যন্ত এই ধস্তাধস্তির আঁচ পৌঁছেছিল। এরপরেই দেখা যায় এম জি রোডে জ্বলছে পুলিশের গাড়ি।

পুলিশের গাড়িতে আগুন লেগে যাওয়ার প্রসঙ্গে, সেদিন সকালে দিলীপ ঘোষ প্রশ্ন তোলেন, "যেখানে গাড়িতে আগুন জ্বলল সেখানে পুলিশ কেন ছিল না? যদি পুলিশ দেখে থাকে বিজেপি আগুন জ্বালাচ্ছে তাহলে তাদের আটকানো হলো না কেন? গ্রেফতারইবা কেন করা হলো না"? একইসঙ্গে তার দাবি,"পুলিশই চেয়েছিল গাড়িতে আগুন জ্বলুক। এমনকি গাড়িতে কোন চালকও ছিল না"।

এদিকে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতিরে এহেন মন্তব্যের পর পাল্টা জবাব দিতে ছাড়েনি তৃণমূলও। এ প্রসঙ্গে তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, "গতকাল রাজ্যবাসী বিজেপির গুন্ডামি দেখেছে। ওদের আর কিছু না বলাই ভালো"। একই সঙ্গে গতকালের বিজেপির নবান্ন অভিযানকে তীব্র নিন্দা করেছেন তিনি।