শুক্রবার, ০৩ মে, ২০২৪

সৌরভকে নিয়ে রাজনীতির দড়ি টানাটানি! এর মাঝেই পারদর্শিতার জন্য ডোনা গঙ্গোপাধ্যায়কে বিশেষ সম্মান দিচ্ছে নবান্ন

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২, ০৫:০০ পিএম | আপডেট: অক্টোবর ১২, ২০২২, ১১:০০ পিএম

সৌরভকে নিয়ে রাজনীতির দড়ি টানাটানি! এর মাঝেই পারদর্শিতার জন্য ডোনা গঙ্গোপাধ্যায়কে বিশেষ সম্মান দিচ্ছে নবান্ন
সৌরভকে নিয়ে রাজনীতির দড়ি টানাটানি! এর মাঝেই পারদর্শিতার জন্য ডোনা গঙ্গোপাধ্যায়কে বিশেষ সম্মান দিচ্ছে নবান্ন

কথা ছিল দুর্গাপুজোর কার্নিভালে অংশগ্রহণ করবেন সৌরভ পত্নী ডোনা গঙ্গোপাধ্যায়। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারেননি তিনি। তবে বিশেষ পারদর্শিতার জন্য ডোনা গঙ্গোপাধ্যায়ের ডান্স গ্রুপকে বিশেষ সম্মান দেওয়া হচ্ছে রাজ্য সরকারের তরফে।

নবান্ন সূত্রে খবর, কারনিবালে ডোনা গঙ্গোপাধ্যায়ের ডান্স গ্রুপ দীক্ষা মঞ্জরের যে বিশেষ পারদর্শিতা দেখিয়েছে তার জন্য এই পুরস্কার তাদের প্রাপ্য। ডোনা গঙ্গোপাধ্যায়ের হাতে এই বিশেষ পুরস্কার তুলে দেবে রাজ্য। মূলত কাজের প্রতি নিষ্ঠা ও প্রেজেন্টেশনের জন্যই এই পুরস্কার পাচ্ছে ডোনা গঙ্গোপাধ্যায়ের ডান্স গ্রুপ দীক্ষামঞ্জরী।

এবার দুর্গা পুজোর কার্নিভালে পারফর্ম করার কথা ছিল ডোনা গঙ্গোপাধ্যায়ের। কিন্তু চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়ে যাওয়ার কারণে অসুস্থ হয়ে পড়েন তিনি। হাসপাতালেও ভর্তি হতে হয় সৌরভ গঙ্গোপাধ্যায় এর স্ত্রীকে। চিকিৎসকরা জানিয়ে দেন কার্নিভালে পারফর্ম করতে পারবেন না তিনি অসুস্থতার কারণে। কিন্তু হাসপাতাল থেকে খানিকটা সুস্থ হয়ে বাড়ি ফিরতেই দেখা যায়, নিজে পারফর্ম করতে না পারলেও অনুষ্ঠানের আগের দিন গ্রুপের সদস্যদের মহড়া দিয়েছেন ডোনা। আর কার্নিভালে নিজেদের সেরা পারফরমেন্স দিয়ে মাতিয়ে দিয়েছে দীক্ষামঞ্জরী। তাই বিশেষ পারদর্শিতার জন্য এই বিশেষ সম্মান পেতে চলেছেন ডোনা গঙ্গোপাধ্যায়।

এদিকে সৌরভ গাঙ্গুলী কে নিয়ে যে রাজনৈতিক টানাপোড়েন চলছে তার মাঝে ডোনা গঙ্গোপাধ্যায় কে এহেন নবান্নের পুরস্কার দেওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। ভারতীয় ক্রিকেটের সিংহাসন থেকে আপাতত সৌরভ গঙ্গোপাধ্যায় কে সরিয়ে দেওয়া নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি আর সৌরভ গঙ্গোপাধ্যায় যে থাকছেন না তা একপ্রকার পাকা। এই পরিস্থিতিতে তৃণমূলের বিভিন্ন মহল থেকে মন্তব্য আসছিল বিজেপিতে যোগ না দেওয়ার কারণে বিসিসিআই সভাপতি পদ থেকে সরানো হচ্ছে সৌরভ কে। তারমধ্যেই ডোনা গঙ্গোপাধ্যায় কে এই বিশেষ পুরস্কার দেওয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যে মাস্টার্স স্ট্রোক তা বলাই বাহুল্য।

শনিবার বিকেলে রেড রোড সেজে উঠেছিল দুর্গাপূজার কার্নিভালে। দু‍‍`বছর করোনার নির্বাসন কাটিয়ে এ বছর কার্নিভাল ছিল দেখার মতো। বাংলার সংস্কৃতির আদলে সেজে উঠেছিল রেড রোড। মঞ্চ টি সেজে উঠেছিল রাজবাড়ির স্থাপত্যের আদলে।