রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

৪ ঘন্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর ইডির হাতে গ্রেফতার সেহগাল

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০৪:৪৭ পিএম | আপডেট: অক্টোবর ৭, ২০২২, ১০:৪৭ পিএম

৪ ঘন্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর ইডির হাতে গ্রেফতার সেহগাল
৪ ঘন্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর ইডির হাতে গ্রেফতার সেহগাল

এবার ইডির হাতে ধরা পরল অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সেহগাল হোসেন। তদন্তে অসহযোগিতা করার অভিযোগে তাকে গ্রেফতার করলো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এদিন টানা চারঘন্টা জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করা হয়।

এদিন আসানসোলে সেহগালকে জিজ্ঞাসাবাদ করতে যায় ইডি আধিকারিকরা। সেখানে দীর্ঘ চার ঘন্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ পর্ব। ইডির অভিযোগ, কোনভাবেই সহযোগিতা করেননি সহেগাল। বরং তদন্তকারীদের আরো বিভ্রান্ত করার চেষ্টা করেছিলেন তিনি। এরপরেই আসানসোল থেকেই দিল্লির আধিকারিকদের সঙ্গে কথা বলেন তদন্তকারীরা। দিল্লির সবুজ সঙ্কেত পাওয়ার পরই সেহগলকে গ্রেফতারির সিদ্ধান্ত নেওয়া হয়। নিজেদের হেফাজতে নিয়ে সেহগলকে আরও জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

যদিও সিবিআই এর তরফে আগেই গরু পাচার মামলায় গ্রেফতার করা হয়েছে সেহগলকে। এখন জেলেই রয়েছেন তিনি। সেখানে যেদিন ইডির আধিকারিকরা গিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে। তবে জিজ্ঞাসাবাদে অসহযোগিতা করায় তাঁকে গ্রেফতার করা হয়। ইডি সূত্রে খবর, আসানসোলের অবসরকালীন বেঞ্চে সেহগলকে তোলা হবে।

এদিকে ইতিমধ্যেই, গরু পাচার মামলায় আদালতে ৩৫ পাতার চার্জশিট জমা করেছে সিবিআই। সেখানে অনুব্রত মণ্ডলকেই ঘটনার মূলচক্রী বলে অভিযোগ করা হয়েছে। এদিকে,কলকাতা ও বীরভূমে অনুব্রতের প্রয়াত স্ত্রী ছবি মণ্ডল ও কন্যা সুকন্যা মণ্ডলের নামে একাধিক সম্পত্তির হদিশ পেয়েছে সিবিআই।