রবিবার, ০৫ মে, ২০২৪

এখনও পর্যন্ত ১৭ কোটি! যন্ত্র হাঁপালেও শেষ হচ্ছে না টাকার পাহাড়

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২, ০৮:৫৭ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২, ০২:৫৭ এএম

এখনও পর্যন্ত ১৭ কোটি! যন্ত্র হাঁপালেও শেষ হচ্ছে না টাকার পাহাড়
এখনও পর্যন্ত ১৭ কোটি! যন্ত্র হাঁপালেও শেষ হচ্ছে না টাকার পাহাড়

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে টাকা গুনতে গিয়ে হাঁপিয়ে গিয়েছিল ইডি। সেই ঘটনারই আরেকবার পুনরাবৃত্তি হল গার্ডেনরিচে। ঘন্টায় ঘন্টায় বাড়ছে টাকার পরিমান। আর এই টাকা গুনতে গিয়ে হাঁপিয়ে পড়ছেন ইডির আধিকারিকরা। এখনো পর্যন্ত উদ্ধার হয়েছে ১৭ কোটি টাকা। আনা হয়েছে আটটি মেশিন।

ইডি সূত্রে খবর, সাত ঘন্টা ধরে চলছে টাকা গোনার কাজ। এখনো সেই কাজ শেষ হয়নি। ইতিমধ্যেই টাকার অংক ১৭ কোটি ছুঁয়েছে। এই পরিমাণ আরও বাড়বে বলেই তদন্তকারী আধিকারিকরা জানাচ্ছেন। তবে বাড়তে বাড়তে টাকার পরিমাণ কোথায় গিয়ে শেষ হবে তা নিয়ে এখন জল্পনা বিভিন্ন মহলে, ঠিক যেমনটা হয়েছিল অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে।

শনিবার পার্ক স্ট্রিট থানায় এলাকার ম্যাকলয়েড স্ট্রিট গার্ডেনরিচ ও মোমিনপুরেএকযোগে তল্লাশি চালায় ইনফোর্সমেন্ট ডিরেক্টরেটর আধিকারিকরা। সেখানেই বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পান ইডি আধিকারিকরা। এর পরে গার্ডেনরিচের পরিবহন ব্যবসায়ী নিসার খানের বাড়িতে গিয়ে খাটের নিচ থেকে কোটি কোটি টাকার উদ্ধার করেন ইডির আধিকারিকরা। 

আধিকারিকরা জানাচ্ছেন নিশার খানের বাড়ির খাটের নিচ থেকে দুহাজার এবং ৫০০ টাকার নোট উদ্ধার হয়েছে। বিপুল পরিমাণ টাকা গোনার জন্য যন্ত্রও আনা হবে বলে জানা গিয়েছে। এদিন কেন্দ্রীয় বাহিনীর সামনেই নিসার খানের বাড়িতে তল্লাশি অভিযান চালান তদন্তকারী আধিকারিকরা।