রবিবার, ০৫ মে, ২০২৪

সাঁড়াশি চাপে কেষ্ট-কন্যা! সুকন্যাকে দিল্লিতে ডেকে পাঠাল ইডি

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২২, ০৪:৫১ পিএম | আপডেট: অক্টোবর ১৫, ২০২২, ১০:৫১ পিএম

সাঁড়াশি চাপে কেষ্ট-কন্যা! সুকন্যাকে দিল্লিতে ডেকে পাঠাল ইডি
সাঁড়াশি চাপে কেষ্ট-কন্যা! সুকন্যাকে দিল্লিতে ডেকে পাঠাল ইডি

গরু পাচার মামলায় এবার অনুব্রত মন্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলকে দিল্লিতে তলব করলো ইডি। ২৭ অক্টোবর তাকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। এই ঘটনায় নতুন করে শুরু হয়েছে উত্তেজনা।

ইতিমধ্যেই গরু পাচার মামলায় সিবিআই এর হেফাজতে রয়েছেন অনুব্রত মণ্ডল। গ্রেফতার হয়েছেন তার দেহরক্ষী সায়গল হোসেনও। অন্যদিকে ইটি গ্রেফতার করেছে এনামুল হককে। এর পর এবার গরু পাচার মামলায় তলব করা হলো কেষ্ট কন্যাকেও। গরু পাচার মামলা যে ক্রমেইন গতি বাড়াচ্ছে তা ইডি-সিবিআই এর তদন্তের গতি প্রকৃতি দেখেই স্পষ্ট হচ্ছে।

ইতিমধ্যেই অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মন্ডলের আয়কর রিটার্নের চাঞ্চল্যকর তথ্য মিলেছে। আট বছরের সুকন্যার আয় বেড়েছে ১৭৫ গুন। এদিকে ২০১৯-২০ সালের আগের বছরের তুলনাতেও দ্বিগুণের বেশি আয় বেড়েছে তার। সামান্য প্রাথমিক শিক্ষিকার বেতনের ভিত্তিতে কিভাবে তার এত আয় বৃদ্ধি পেয়েছে তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত করেছে শুরু করেছে সিবিআই।

অন্যদিকে এএনএম এগ্রোকেম প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থার খোঁজ পেয়েছে সিবিআই। এই সংস্থার ডিরেক্টর হিসেবে নাম রয়েছে বিদ্যুৎ বরণ গায়েনের। ইতিমধ্যেই এই কোম্পানিকে নোটিশ পাঠিয়েছে সিবিআই। সুকন্যা মণ্ডলের নামের এই কোম্পানি যাবতীয় নথি সোমবারের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি সুকন্যা মণ্ডল এবং বিদ্যুৎ বরণ গায়েনকে ১৬০ ধারায় নোটিশ ধরানো হয়েছে।