রবিবার, ০৫ মে, ২০২৪

স্বস্তি নেই মলয়ের! CBI-র জিজ্ঞাসাবাদ পর্ব মিটতেই তলব ইডির

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২, ০৭:০১ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২, ০১:০১ এএম

স্বস্তি নেই মলয়ের! CBI-র জিজ্ঞাসাবাদ পর্ব মিটতেই তলব ইডির
স্বস্তি নেই মলয়ের! CBI-র জিজ্ঞাসাবাদ পর্ব মিটতেই তলব ইডির

এ যেন ঠিক গোদের উপর বিষফোঁড়ার মতো ঘটনা। সিবিআই এর জিজ্ঞাসাবাদ শেষ হতে না হতেই তলব এলো ইডির তরফে। বুধবার সিবিআই এর টানা জিজ্ঞাসাবাদ করার পরেই ইডির তরফে নোটিশ পেলেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। তাকে ১৪ সেপ্টেম্বর দিল্লিতে তলব করা হয়েছে বলে খবর।

বুধবার কয়লা পাচার কাণ্ডে টানা সাড়ে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় ঘটককে। এদিন তার বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। এই জিজ্ঞাসাবাদ ছেড়ে বেরিয়ে আসেন তিনি। যদিও সংবাদমাধ্যমের কাছে মুখ খোলেননি মন্ত্রী। জানিয়েছেন বিচারাধীন বিষয় তা নিয়ে এখনই কিছু বলবেন না। তবে এই জিজ্ঞাসাবাদ পর্ব মিটতে না মিটতেই আবার ইডির কাছ থেকে চিঠি পেলেন তিনি।

বুধবার সকালেই আসানসোলে তার বাড়িতে যান সিবিআই আধিকারিকরা। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয় বাড়ি। এরপরই খানা তল্লাশি শুরু করেন তদন্তকারী অফিসাররা। মন্ত্রী আসানসোলের তিনটি বাড়ি ও কলকাতায় একটি বাড়িতে তল্লাশি চালায় তদন্তকারী আধিকারিকরা।

কয়লা পাচার কাণ্ডে এর আগেও একাধিকবার তলব করা হয়েছিল রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে। কিন্তু সেই তলবে সাড়া দেননি তিনি। এরপরেই ফের সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এদিন সকালেই বিশাল সংখ্যক কেন্দ্রীয় বাহিনী নিয়ে মলয় ঘটকের বাড়িতে তল্লাশি চালানো হয়। কিছুক্ষণ পর সেখানে স্থানীয় থানার পুলিশও আসেন।

জানা গিয়েছে তল্লাশির সময় আসানসোলের কোন বাড়িতেই উপস্থিত ছিলেন না মন্ত্রী মলয় ঘটক। সূত্রের খবর আপাতত কলকাতায় রয়েছেন তিনি। উল্লেখ্য ফেব্রুয়ারি মাসেই রাজের আইন মন্ত্রী মলয় ঘটক কে তলব করেছিল ইডি।

গত বছরেও অক্টোবর মাসের কয়লা কান্ডের তদন্তে এদের সদর দপ্তরে হাজিরা দিয়েছিলেন রাজ্যের আইনমন্ত্রী। সে সময় তাকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। এরপর ফের একবার চলতি বছরে ফেব্রুয়ারি মাসে তাকে তলব করা হয়েছিল। কিন্তু সেই সময় তিনি হাজিরা এড়িয়ে ছিলেন। এই নিয়ে মোট তিন বার তাকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।