শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আজ ফের আদালতে পার্থ-অর্পিতা! ফের কি আরেক দফা হেফাজতে নেবে ED?

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ১১:০২ এএম | আপডেট: আগস্ট ৩, ২০২২, ০৫:১১ পিএম

আজ ফের আদালতে পার্থ-অর্পিতা! ফের কি আরেক দফা হেফাজতে নেবে ED?
আজ ফের আদালতে পার্থ-অর্পিতা! ফের কি আরেক দফা হেফাজতে নেবে ED?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগেই সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, ‘সময় এলে সব বলব’। পার্থ চট্টোপাধ্যায়ের সেই বক্তব্যকে হাতিয়ার করেই আজ তাঁকে আরেক দফা নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানাতে চলেছে ইডি। জানা গিয়েছে, নগর আদালতের ইডি-র স্পেশাল কোর্টে আর্জি জানাতে পারেন ইডি-র তদন্তকারী আধিকারিকরা। 

ইডি-র তদন্তকারী আধিকারিকদের দাবি, পার্থ চট্টোপাধ্যায় সময় চাইছেন। এখনও পর্যন্ত ইডি-র তদন্তকারী আধিকারিকদের করা একাধিক প্রশ্নের জবাবে তেমন কিছুই জানাননি তিনি। অন্যদিকে, গ্রেফতার হওয়ার পর থেকে অর্পিতা ইডির বেশিরভাগ প্রশ্নের উত্তর দিয়েছেন। এর পাশাপাশি সূত্র ধরে তদন্ত এবং অভিযান চালিয়ে সাফল্যও পেয়েছে তদন্তকারীরা। কিন্তু মূল প্রশ্নের উত্তর এখনও অধরা। উদ্ধার হওয়া বিপুল পরিমাণ টাকা কার? কোথা থেকে এল? কারা রাখল? এইসব প্রশ্নের এখনও কোনও সন্তোষজনক উত্তর পাননি ইডি-র আধিকারিকরা। 

যদিও এখনও পর্যন্ত পার্থ-অর্পিতা দুজনেই দাবি করেছেন যে, এই টাকা তাঁদের নয়। পাশাপাশি এর আগে সাংবাদিকদের সামনে মুখ খুলে অর্পিতা জানিয়েছিলেন যে, ‘এই টাকা আমার নয়। আমার অনুপস্থিতিতে, আমারই অজান্তে ফ্ল্যাটে টাকা ঢোকানো হয়েছে।’ এই বক্তব্যের মধ্যে দিয়ে পরোক্ষে তিনি দাবি করেছেন যে, এই বিপুল পরিমাণ টাকার সঙ্গে তাঁর কোনও যোগ নেই। তবে, কীভাবে তাঁর অজান্তে, তাঁর অনুপস্থিতিতে টাকা রাখা হত? কার কাছে ফ্ল্যাটের চাবি থাকত, সেই প্রশ্নের উত্তর এখনও মেলেনি।

সূত্রের খবর, পার্থ-অর্পিতার এই বক্তব্যকে সামনে রেখেই তাঁদের আরেক দফা নিজেদের হেফাজতে চাইতে চলেছে ইডি। ব্যাঙ্কশাল কোর্টে এদিন প্রি লাঞ্চ আওয়ারেই পার্থ ও অর্পিতাকে পেশ করা হতে বলেই মনে করা হচ্ছে। এদিকে, অর্পিতা মুখোপাধ্যায়ের দেওয়া তথ্যের ভিত্তিতে গতকাল বিভিন্ন জায়গায় পার্লার এবং ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে বেশ কিছু আপত্তিকর নথি পাওয়া গিয়েছে। সেগুলি এই মুহূর্তে খতিয়ে দেখছেন তদন্তকারী আধিকারিকরা। 

পার্থ চট্টোপাধ্যায়ের জামাই অভিজিৎ ভট্টাচার্যের নামে পিংলার একটি স্কুলের মালিকানার প্রমাণ পেয়েছেন তদন্তকারীরা। কিন্তু এই মুহূর্তে আমেরিকায় আছেন অভিজিৎ ভট্টাচার্য। ইডি-র আধিকারিকরা মনে করছেন পার্থ চট্টোপাধ্যায়ের বিপুল সম্পত্তির হদিশ জানার জন্য তাঁকে আরও জেরা করা প্রয়োজন রয়েছে। সূত্রের খবর, ইডি সাইবার শাখা অর্পিতার যে দুটি বাড়ি থেকে টাকার পাহাড় উদ্ধার হয়েছে, সেগুলির সিসিটিভি ফুটেজ-সহ অন্যান্য কিছু নথির সিডি কপি আজ আদালতে পেশ করবে। অন্যদিকে, ইএসআই জুতো কাণ্ডের পর পার্থর নিরাপত্তার ঘেরাটোপ বাড়ানো হচ্ছে। ব্যাঙ্কশাল কোর্টে কার্যত তাকে ঘিরে থাকবে CRPF জওয়ানরা। তেমনটাই সূত্রের খবর।