শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আগামীকাল প্রেসিডেন্সি সংশোধনাগারে পার্থকে জেরা করতে যেতে পারে ইডি! খবর সূত্রের

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২, ১১:০২ পিএম | আপডেট: আগস্ট ১৭, ২০২২, ০৫:০৮ এএম

আগামীকাল প্রেসিডেন্সি সংশোধনাগারে পার্থকে জেরা করতে যেতে পারে ইডি! খবর সূত্রের
আগামীকাল প্রেসিডেন্সি সংশোধনাগারে পার্থকে জেরা করতে যেতে পারে ইডি! খবর সূত্রের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তের একদম শিকড়ে পৌঁছাতে তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে কোটি কোটি টাকা উদ্ধারের পর, ইতিমধ্যেই আদালতের নির্দেশে এই মুহূর্তে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রয়েছেন প্রেসিডেন্সি সংশোধনাগারে। অন্যদিকে, পার্থ ঘনিষ্ঠ অর্পিতা রয়েছেন আলিপুর মহিলা সংশোধনাগারে।

এদিন, অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করতে আলিপুর সংশোধনাগারে গিয়েছিলেন ইডি-র আধিকারিকরা। সূত্রের খবর, এবার রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আর বেশি তথ্য পেতে পার্থ চট্টোপাধ্যায়কে আবারও জেরা করতে চান ইডি-র তদন্তকারী আধিকারিকরা। সূত্রের খবর, আগামীকাল, অর্থাৎ বুধবার সকাল ১১ টা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করতে প্রেসিডেন্সি সংশোধনাগারে যেতে পারেন ইডি-র তদন্তকারী আধিকারিকরা। এদিন অর্পিতা মুখোপাধ্যায়ের জেরা করে যে সব তথ্য পেয়েছেন ইডি-র তদন্তকারী আধিকারিকরা সেইসব তথ্যের বিষয়ে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা বলতে পারেন আধিকারিকেরা। এরপর দুজনের থেকে পাওয়া তথ্য মিলিয়ে দেখা হতে পারে। এমনটাই সূত্রের খবর।

এদিকে, বৃহস্পতিবার ফের পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে আদালতে পেশ করার কথা রয়েছে। তার আগে এদিন অর্পিতাকে টানা কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদ করল ইডি। আদালতে পেশের আগে তাই পার্থকেও একদফা জিজ্ঞাসাবাদ করে নিতে চাইছে ইডির আধিকারিকরা। এদিন অর্পিতাকে প্রায় ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। দুপুর প্রায় সাড়ে ১২ টা থেকে বিকেল প্রায় সাড়ে পাঁচটা পর্যন্ত চলে জিজ্ঞাসাবাদের পর্ব।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিটে আর্থিক লেনদেনের তদন্তে নেমে, অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাটে হানা প্রায় ৫০ কোটি টাকা, বিপুল টাকার সোনার গয়না, বিভিন্ন জায়গায় সম্পত্তির নথি উদ্ধার করেন ইডি-র আধিকারিকেরা। পাশাপাশি ইডির আধিকারিকরা ইতিমধ্যেই তদন্তে বেশ কিছু তথ্য প্রমাণ পেয়েছেন, যা পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতার মধ্যে যোগাযোগের ইঙ্গিত স্পষ্ট করেছে।