শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

চলন্ত ট্রামে আগুন! যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি, তীব্র উত্তেজনা এজেসি বোস রোড নোনাপুকুর এলাকায়

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৪, ২০২২, ০৩:০২ পিএম | আপডেট: মার্চ ৪, ২০২২, ০৯:০৬ পিএম

চলন্ত ট্রামে আগুন! যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি, তীব্র উত্তেজনা এজেসি বোস রোড নোনাপুকুর এলাকায়
চলন্ত ট্রামে আগুন! যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি, তীব্র উত্তেজনা এজেসি বোস রোড নোনাপুকুর এলাকায়

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শহরে আচমকাই চলন্ত ট্রামের এসি কামরায় আগুন লাগল। শুক্রবার দুপুরে এমন ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল এজেসি বোস রোড লাগোয়া নোনাপুকুর এলাকায়। আচমকা এভাবে আগুন লেগে যাওয়ার যাত্রীদের মধ্যে দ্রুত আতঙ্ক ছড়িয়ে পড়ে। কারণ, সেই সময় ভিতরে বেশ কয়েকজন যাত্রী ছিলেন। প্রাণ বাঁচাতে যাত্রীদের মধ্য হুড়োহুড়ি পড়ে যায়। 

এদিকে, আগুন লাগার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছে গিয়ে আগুন আয়ত্তে আনার কাজ শুরু করেন দমকলের অফিসাররা। তবে, এভাবে দিনের ব্যস্ত সময়ে আগুন লাগার কারণে দীর্ঘ সময় মল্লিকবাজার থেকে শিয়ালদহগামী ট্রাম চলাচল বন্ধ হয়ে যায়। ব্যহত হয় যান চলাচলও। 

ঠিক কী হয়েছিল? এই ঘটনা প্রসঙ্গে জানা গিয়েছে, শুক্রবার দুপুরে মল্লিকবাজার থেকে গড়িয়াহাটের দিকে যাচ্ছিল একটি এসি ট্রাম। তাতে যাত্রীও ছিল। নোনাপুকুর এলাকায় আসতেই আমচকাই ট্রামটির পিছন দিকে আগুন দেখতে পান যাত্রীরা। দ্রুত গতিতে ছড়াতে থাকে সেই আগুন।  

এদিকে, অগ্নিকাণ্ডের ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। সঙ্গে সঙ্গে দমকলে খবর দেওয়া হলেও, তাঁদের এসে পৌঁছতে বেশ খানিকটা সময় লাগে। তাই দমকল আসার আগে, কলকাতা পুরসভার জলের গাড়ির সাহায্যে আগুন নেভানোর চেষ্টা করা হয়। কেউ কেউ আবার বালি দিয়েও আগুন নেভানোর চেষ্টা করেন। পরে ঘটনাস্থলে আসে দমকলের ইঞ্জিন। দমকলের কিছুক্ষণের চেষ্টায় আগুন আয়ত্তে আনা সম্ভব হয়। 

অন্যদিকে, এই ঘটনায় মানুষের মধ্যে তীব্র আতঙ্কের সৃষ্টি হয়। যান চলাচলও দীর্ঘ সময়ের জন্য ব্যহত হয়। মল্লিকবাজার থেকে শিয়ালদহগামী ট্রাম পরিষেবা বন্ধ থাকলেও, শিয়ালদহ থেকে মল্লিকবাজার পর্যন্ত ট্রাম চলাচল অবশ্য স্বাভাবিক ছিল। জানা গিয়েছে, শর্ট সার্কিটের জন্য আগুন লাগে ট্রামটিতে। দমকলের অফিসাররা জানিয়েছেন, পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ট্রামটিকে সরিয়ে ফেলা হবে।