সোমবার, ২০ মে, ২০২৪

সাতসকালে বিধ্বংসী আগুন টলি পাড়ার প্রোডাকশন হাউজে! ঘটনাস্থলে ১৫টি ইঞ্জিন

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২, ০৯:৩২ এএম | আপডেট: অক্টোবর ১৩, ২০২২, ০৩:৩২ পিএম

সাতসকালে বিধ্বংসী আগুন টলি পাড়ার প্রোডাকশন হাউজে! ঘটনাস্থলে ১৫টি ইঞ্জিন
সাতসকালে বিধ্বংসী আগুন টলি পাড়ার প্রোডাকশন হাউজে! ঘটনাস্থলে ১৫টি ইঞ্জিন/প্রতীকী ছবি

বৃহস্পতিবার ভোরে টালিগঞ্জের এক প্রোডাকশন হাউজে ভয়াবহ আগুন লাগে। ঘটনাস্থলে প্রথমে চারটি ইঞ্জিন ও পরে ১৫ টি ইঞ্জিন পৌঁছয়। ক্ষয়ক্ষতির পরিমাণ ব্যাপক। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

জানা গিয়েছে, এদিন ভোরে কুদঘাটে একটি প্রোডাকশন হাউজে বিধ্বংসী আগুন লাগে।  মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। স্থানীয়রা এই প্রথমে কালো ধোঁয়া বেরোতে দেখেন। এরপর খবর দেওয়া হয় দমকলে। দমকলের ১৫টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণ আনার চেষ্টা করে।

এদিকে ওই এলাকার যথেষ্ট ঘনবসতিপূর্ণ হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় দমকল কর্মীদের। তবে স্থানীয়দের অভিযোগ খবর দেওয়ারও বেশ কিছুক্ষণ পর এসেছে দমকল। তার জেরে আগুন আর দ্রুত ছড়িয়ে পড়েছে।

জানা গিয়েছে, কুদঘাটের ওই গোডাউনে টলিপাড়ার একটি প্রথম সারির প্রোডাকশন হাউস এসকে মুভিজের জিনিস থাকত। সিনেমা, সিরিয়ালের কাজে ব্যবহৃত জিনিসপত্র এই গুদামে রাখা হত। আগুনের তাপে গোডাউনের একাংশের শেড এবং পাঁচিল ভেঙে পড়ে।

ঘটনস্থলে গিয়েছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। কিভাবে আগুন লাগল সেই যাবতীয় বিষয়ে খোঁজ নিয়ে দেখছে তদন্তকারী দল। এছাড়াও ওই গোডাউনে অগ্নি নির্বাপক ব্যবস্থা ছিল কিনা থাকলেও তা সময়মতো কেন কাজ করেনি সেই বিষয়গুলিও নজরে রাখছে দমকল।